গরু পাচার মামলায় আব্দুল লতিফের অন্তর্বর্তী জামিনের মেয়াদবৃদ্ধি

গরু পাচার মামলায় আব্দুল লতিফের অন্তর্বর্তী জামিনের মেয়াদবৃদ্ধি

 শর্তসাপেক্ষে জামিন বহাল গরু পাচার মামলায় নাম জড়ানো আব্দুল লতিফের। তবে কিছুটা শিথিল জামিনের শর্ত। আসানসোল বিশেষ সিবিআই আদালতে পরবর্তী হাজিরা ২০ মে। তার আগে পর্যন্ত চার দিন অন্তর সিবিআই আইওর সঙ্গে দেখা করতে হবে লতিফকে। সেদিনই হবে জিজ্ঞাসাবাদ। সোমবার এই রায় দেন আসানসোল বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী।

৪ মে পর্যন্ত সাতদিনের রক্ষাকবচে ছিলেন আব্দুল লতিফ। কিন্তু সুপ্রিম কোর্টে নতুন করে শুনানি হয়নি। গরমের ছুটির আগে পর্যন্ত পরবর্তী শুনানির সম্ভবনা নেই। তাই রক্ষাকবচ অব্যাহত। এই যুক্তি দেখিয়ে লতিফের আইনজীবী আগের শর্তেই জামিনে মুক্তির দাবি করেছিলেন। কিন্তু বিচারক জানান তাঁর আদালত থেকেই লতিফের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছিল। তাই এমনি এমনি তাকে ছেড়ে রাখা সম্ভব নয়।

ফলে নিঃশর্ত নয়। শর্তসাপেক্ষেই সাময়িক জামিন দেওয়া হল লতিফকে। সোমবার অবশ্য গরু পাচার মামলায় সিবিআই আইও আদালতে আসেননি। সিবিআই আইনজীবীকে বিচারক প্রশ্ন করেন ২৭ এপ্রিল অর্ডার দেওয়া হয়েছিল তিনদিন অন্তর সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকের সঙ্গে দেখা করতে হবে লতিফকে। সেই জিজ্ঞাসাবাদ কি যথেষ্ট নাকি আরও বেশি বেশি জিজ্ঞাসাবাদ প্রয়োজন?

সিবিআই আইনজীবী বলেন, “৩ দিন অন্তর জিজ্ঞাসাবাদ যথেষ্ট।” অন্যদিকে, লতিফের আইনজীবী আবেদন করেন, সাতদিনে একবার করে জিজ্ঞাসাবাদ করলে ভাল হয়। ইলামবাজার থেকে তিনদিন অন্তর কলকাতা যাওয়া একটু কষ্টের। বিচারক সোমবার ফের লতিফের আইনজীবীকে সাবধান করে জানিয়ে দেন গরু পাচার-সহ অন্য কোনও অপরাধ সংক্রান্ত মামলায় যেন লতিফের নাম নতুন করে না জড়ায়।

West Bengal