JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.

এবার সৌদিতে হামলার হুমকি দিল আইএস

ইরানের রাজধানী তেহরানের দুটি স্পর্শকাতর স্থাপনায় হামলার পর সৌদি আরবে হামলার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। বুধবার তেহরানে হামলা চালিয়ে ১৭ জনকে হত্যার দাবি করে মধ্যপ্রাচ্যভিত্তিক এই জঙ্গিগোষ্ঠী।

তেহরানে দেশটির বিপ্লবী প্রতিষ্ঠাতা আয়াতুল্লাহ খোমেনির মাজার ও পার্লামেন্টে আত্মঘাতী বোমা হামলাকারী ও বন্দুকধারীরা হামলা চালায়। হামলায় ১৭ জন নিহত ও আরো কয়েক ডজন মানুষ আহত হয়। আইএস এই হামলার দায় স্বীকার করে ইরানের সংখ্যাগরিষ্ঠ শিয়াদের বিরুদ্ধে অারো হামলার হুমকি দিয়েছে।

তেহরানে হামলার আগে ধারণ করা এক ভিডিওতে মুখোশ পরিহিত আইএসের পাঁচ জঙ্গিকে ইরানের শিয়াদের হুমকি দিতে দেখা যায়। একই সঙ্গে সৌদি সরকারকে উদ্দেশ্য করে ওই ভিডিওতে বলা হয়, শিগগিরই তোমাদের পালা আসবে।

জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী মার্কিন সংস্থা সাইট ইনটেলিজেন্স গ্রুপ বলছে, ‘ভিডিওতে এক যোদ্ধা বলে, আল্লাহর অনুমতিতে ইরানে এটি হবে এই ব্রিগেডের প্রথম জিহাদ এবং আমাদেরকে অনুস্মরণের জন্য মুসলিম ভাইদেরকে আহ্বান জানাচ্ছি। আগুন যেহেতু জ্বলেছে তা নিভবে না।’

ভিডিও’র একেবারে শেষের দিকে আইএসের ওই জঙ্গি সৌদি সরকারকে বার্তা দিয়ে বলে, ‘জেনে রাখ, ইরানের পরে তোমাদের পালা আসবে। আল্লাহর কসম, আমরা তোমাদের নিজেদের গৃহে আঘাত করব… আমরা কারো অ্যাজেন্ট নই। আমরা আল্লাহর অনুগত এবং তার বার্তাবাহক। আমরা ইরান অথবা আরব উপদ্বীপের জন্য লড়ছি না। আমরা ধর্মের জন্য লড়াই করছি।’

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!