অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নিয়েছিল ১২০ কোটি!

Spread the love

১২০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ।জানা গেছে, এপিজে আব্দুল কালাম টেকনিকাল ইউনিভার্সিটির অ্যাকাউন্ট থেকে ১২০ কোটি টাকা হাতিয়ে নিল। উত্তরপ্রদেশ(Uttarpradesh) পুলিশ অন্তত সাতজনকে গ্রেফতার করেছে। আসলে একটি নির্দিষ্ট ব্যাঙ্কে ওই বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্ট রয়েছে। আর সেখানেই ইউনিভার্সিটির নামে একটা ফেক অ্যাকাউন্ট খুলেছিল অভিযুক্তরা। এভাবেই টাকা সরানো হচ্ছিল। তারা ব্যাঙ্ক আধিকারিকদের বোকা বানিয়ে ১২০ কোটি টাকা ওই নকল অ্যাকাউন্টে সরিয়ে ফেলেছিল। 

এদিকে ওই প্রতিষ্ঠানের আধিকারিক পরিচয় দিয়ে তারা ব্যাঙ্ককে বলেছিল যেন টাকাটা ফেক অ্যাকাউন্টে ট্রান্সফার (Transfer) করা হয়।এরপর তারা সেই টাকা গুজরাটের একটি কোম্পানির নামে করা অ্যাকাউন্টে পাঠিয়ে দেয়। আর সেখান থেকে ১ কোটি টাকা তারা তুলেও ফেলে। তবে ঘটনার কথা জানাজানি হতেই পুলিশ সাতজনকে গ্রেফতার করে। ওই অ্যাকাউন্টটিকেও ব্যাঙ্ক ফ্রিজ করে দিয়েছে। তার জেরে পুলিশ অন্তত ১১৯ কোটি টাকা পেয়ে গিয়েছে।

সূত্রের খবর, ব্যাঙ্কের স্টাফরা এরপর একটি লেনদেন নিয়ে সন্দেহ প্রকাশ করেন। এরপরই আসল বিষয়টি সামনে আসে। এরপরই পুলিশ তাদের গ্রেফতার করে। আসলে ওই চক্রের লোকজন কলেজের কিছু নথি হাতিয়ে নিজেদের ওই প্রতিষ্ঠানের অফিসার বলে পরিচয় দিত। তারা এভাবেই ব্যাঙ্কের ম্যানেজারকেও বোকা বানিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *