গাড়িতে কিমকে নিয়ে ছুটলেন পুতিন

Spread the love

কিম জং উনকে পাশে বসিয়ে নিজেই গাড়ি চালাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট। উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে পাশে বসিয়ে নিজেই গাড়ি চালাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন- এমন একটি ভিডিও সামাজিক মাধ্যমে বেশ ভাইরাল হয়েছে। গণমাধ্যমের তথ্য বলছে, গাড়িটি ছিল রাশিয়ার বিলাসবহুল অরাস ব্র্যান্ডের। যেটি পরে কিমকে উপহার হিসেবে দিয়েছেন পুতিন।

 পুতিন চলতি বছরের ফেব্রুয়ারিতে কিমকে রাশিয়ান-নির্মিত একটি লিমুজিন উপহার দিয়েছিলেন। দুই দশক পর উত্তর কোরিয়া সফরে গিয়ে আবারও কিম জং উনকে একই গাড়ি উপহার দিয়েছেন রুশ প্রেসিডেন্ট।

জানা গেছে, কিমকে সেনাবাহিনীর একটি ছোরা (অ্যাডমিরাল ড্যাগার) ও একটি টি–সেট উপহার দিয়েছেন পুতিন। 

উত্তর কোরিয়া-রাশিয়ার মধ্যকার সুসম্পর্ক এবং কিমের সঙ্গে সখ্যতার বিষয়টি তুলে ধরতেই এমন কাজ (নিজে গাড়ি চালানো) করেছেন পুতিন। প্রথমে রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, কালো রঙের সাঁজোয়া অরাস গাড়ির চালকের আসনে বসে আছেন পুতিন। তার পাশের আসনে বসে ছিলেন কিম। গাড়িটি ম্যানিকিউরড পার্ক এলাকা দিয়ে যাওয়ার সময়, দুই নেতাকে গল্প এবং হাসিতে মেতে থাকতে দেখা যায়। গাড়ি থেকে নেমে, পরে দুই নেতাকে বাগানঘেরা একটি এলাকায় পাশাপাশি হাঁটতে ও আলোচনা করতেও দেখা যায়।এদিকে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে এক জোড়া ‘পুংসান’ কুকুর উপহার দিয়েছেন কিম জং উন।

 





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *