সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ বাংলার মুখ্যমন্ত্রীর

Spread the love

কলকাতা হাইকোর্টের(Kolkata Highcourt) বহু রায়ের সঙ্গে রাজ্য সরকার সহমত নন। তার উপর অনেক রায় রাজনৈতিক পক্ষপাতদুষ্ট। এমন সব অভিযোগ শোনা যায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee) এবং তৃণমূল কংগ্রেসের নেতারা। এই বিষয়ে এবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়(chandrachur) কলকাতা শহরে আসছেন।

সুপ্রিম কোর্টে রাজ্যের বহু মামলা পড়ে রয়েছে। যার রায় বেরতে সময় লাগছে। তার জন্য অনুরোধ করতে পারেন মুখ্যমন্ত্রী। তাছাড়া বাংলায় যদি বিচারবিভাগের কিছু করা যায় তা নিয়েও পরামর্শ করতে পারেন মুখ্যমন্ত্রী(mamata banerjee)। যাতে বাংলার গরিব মানুষ যাতে আইনি সহায়তা পেতে পারেন। কলকাতায় শনিবার একটি অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির সঙ্গে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। নবান্ন সূত্রে খবর, শনিবার কলকাতায় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ হবে মুখ্যমন্ত্রীর। এখন সেখান থেকে কী বেরিয়ে আসে সেটাই দেখার।

কলকাতা হাইকোর্টে একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি বলে এখনও পর্যন্ত খবর। আর তারপরই মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপটে এমন সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ।

আগামীকাল শুক্রবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের কলকাতায় আসার কথা। কলকাতা হাইকোর্টের অনুষ্ঠান সেরে তারপর সাক্ষাতের সম্ভাবনা রয়েছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। আর তার পরের দিন শনিবার কলকাতার বাইপাসের ধারে এক বেসরকারি হোটেলে দু’‌জনের বৈঠকের সম্ভাবনা আছে বলে সূত্রের খবর। এই বৈঠকে বেশ কিছু আইন সংক্রান্ত বিষয় জেনে নিতে পারেন মুখ্যমন্ত্রী। তবে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বিশেষ সম্মানও জানাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় আগামীকাল শুক্রবার বিকেলে কলকাতায় আসছেন। তারপর বিকেল ৫টা নাগাদ প্রবেশ করবেন কলকাতা হাইকোর্টে। গোটা হাইকোর্ট তিনি ঘুরে দেখবেন। তার সঙ্গে থাকবেন তাবড় বিচারপতিরা। বিচারপতি দীপঙ্কর দত্ত–সহ অনেকেই সেখানে উপস্থিত থাকবেন। সন্ধ্যেবেলা ৬:৩০ মিনিট নাগাদ থাকবেন টাউন হলের ভিতর। কলকাতা হাইকোর্টের বার লাইব্রেরি ক্লাবে’র ২০০ বছর পূর্তি অনুষ্ঠান উপলক্ষ্যে তিনি যোগ দেবেন। সেখানে বক্তব্য রাখবেন চিফ জাস্টিস অফ ইন্ডিয়া। শনিবার দিনও তিনি থাকবেন কলকাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *