ICC T20 World Cup। লিভিংস্টোনকে ছয় মেরে কথা রাখলেন হিটম্যান

Spread the love

ভারতীয় ক্রিকেট দলের এবারের ভালো পারফরমেন্সের অন্যতম কারণই রোহিত শর্মা। অধিনায়ক রোহিত দলকে নেতৃত্ব দিচ্ছেন একদম সামনে থেকে, সচ্চা নেতার মতোই। কোনওরকম রাখঢাক না করেই মনের কথা মাঠের মধ্যে বলে থাকেন রোহিত। বিভিন্ন সময় তাঁর করা বিভিন্ন মন্তব্য নিয়ে বেশ চর্চাও তৈরি হয়। সেটা ইংল্যান্ড দল ভারতে টেস্ট সিরিজ খেলার সময় গার্ডেনে ঘুরতে যাওয়া প্রসঙ্গ হোক বা গতবারের ওডিআই বিশ্বকাপে এনরিখ ক্লাসেনের বিরুদ্ধে রিভিউ নেওয়া হোক।

বিরাট কোহলির পর ঋষভ পন্তও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে দ্রুত আউট হয়ে গেছিলেন। এরপর সূর্যকুমার যাদবের সঙ্গেই জুটি বেধে ৭৩ রানের পার্টনারশিপ করেন হিটম্যান। ১১তম ওভারে বল করতে এসেছিলেন লিয়াম লিভিংস্টোন। বল একটু নিচু থাকায় বড় শট খেলতে পারছিলেন না হিটম্যান। তখনই ননস্ট্রাইকার এন্ডে থাকা সূর্যকুমার যাদবকে তিনি বলেন, ‘উপার দেগা তো দেতা হু না (যার অর্থ-একটু ওপরে বল দিক, তাহলেই মারব’।

টি২০ বিশ্বকাপের গত ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় দল হাসতে হাসতে জিতেছে, সেই ম্যাচেও রোহিতের করা মাঠের মধ্যে এক মন্তব্য ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে সোশাল মিডিয়ায়, যেখানে বোলারের বিরুদ্ধে বলে বলে ছয় মারছেন হিটম্যান।

এরপরই একটু ওপরে বল করে ফেলেন লিয়াম লিভিংস্টোন, সটান সেই বল বাউন্ডারির বাইরে পাঠিয়ে দেন ভারত অধিনায়ক। তাঁর দুর্দান্ত শট দেখে ধারাভাষ্যকাররাও বলে ওঠেন, রোহিত শর্মা একটু আগেই যে কথা দিয়েছিল সূর্যকুমার যাদবকে, সেই কথা রেখেছেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে দলের সর্বোচ্চ ৫৭ রান করেন রোহিত শর্মা। এর আগের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষেও দলের সর্বোচ্চ ৯২ রান করেছিলেন হিটম্যান। শনিবার আইসিসি টি২০ বিশ্বকাপে ফাইনালে ভারত অধিনায়কের থেকে ফের একটা বড় ইনিংস চাইছে ভারতীয় ক্রিকেটমহল। একইসঙ্গে হিটম্যানও চাইবেন অধিনায়ক হিসেবে নিজের নাম এলিট লিস্টে তুলে আনতে।

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে আবারও ব্যর্থ হন বিরাট কোহলি। এরপর ফের একবার দায়িত্ব কাঁধে এসে পড়ে রোহিত শর্মার। প্রত্যেক ম্যাচেই কোহলি দ্রুত আউট হয়ে যাওয়ায় বিষয়টির সঙ্গে একপ্রকার মানিয়েই নিয়েছেন ভারত অধিনায়ক, তাই বিরাট আউট হলেও নিজের ব্যাটিং স্টাইলে কোনও পরিবর্তন করেন না তিনি। সেই জন্যই ভারতীয় দল, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে বড় রানও পেয়েছে। এরই মধ্যে ইংল্যান্ডের বোলারের বিরুদ্ধে কার্যত বলে বলে ছয় মারলেন রোহিত শর্মা, সেই ভিডিয়োই ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *