India’s probable playing XI: শিবম দুবের সুযোগ পাওয়া নিয়ে উঠছে প্রশ্ন! 

Spread the love

India’s Probable Playing Eleven: ১০ বছর পর ফের একবার টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলতে চলছে ভারতীয় ক্রিকেট দল। শিরোপা জয়ের এই লড়াইয়ে টিম ইন্ডিয়ার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা প্রথমবারের মতো কোনও বিশ্বকাপের ফাইনালে উঠতে সফল হয়েছে। ফর্মের ভিত্তিতে যদি দেখা যায়, বিরাট কোহলি এবং শিবম দুবে ফাইনাল ম্যাচের জন্য ভারতের প্লেয়িং ইলেভেনে জায়গা পাচ্ছেন না। তবে অধিনায়ক রোহিত শর্মা সেমিফাইনাল ম্যাচের পর ফাইনালে বিরাট কোহলির খেলা নিশ্চিত করেছিলেন। এমন পরিস্থিতিতে শিবম দুবের জায়গায় সঞ্জু স্যামসন সুযোগ পেতে পারেন কি না তা নিয়ে প্রশ্ন উঠছে? এর উত্তর এখনই কারোর কাছে নেই, কারণ অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড় কী সিদ্ধান্ত নেবেন তা কেউ জানে না। তবে শিবম দুবেও ফাইনাল ম্যাচে খেলতে পারেন বলে মনে করা যায়। কারণ নিজেদের উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবেন না রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়।

দক্ষিণ আফ্রিকা এবং ভারত এই টুর্নামেন্টে একমাত্র দুটি দল যারা এখনও পর্যন্ত একটি ম্যাচও হারেনি। এমন পরিস্থিতিতে এই শিরোপা ম্যাচের পাশাপাশি দুই অপরাজেয় দলের লড়াই দেখার জন্য সকলেই বেশ উচ্ছ্বসিত। এমন পরিস্থিতিতে জেনে নিন এই ম্যাচে কেমন হতে পারে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন।

ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্ত (উইকেট-রক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং এবং জসপ্রীত বুমরাহ।

রোহিত শর্মা যেভাবে তার খেলোয়াড়দের সমর্থন দিচ্ছেন তা দেখে মনে হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি ম্যাচ না খেলে সঞ্জু স্যামসনকে রেখে দেওয়া হবে এবং শিবম দুবেকেও ফাইনালে রাখা হবে, কারণ দক্ষিণ আফ্রিকার দুইজন স্পিনার আছে, যাদের বিরুদ্ধে রান করতে পারেন শিবম দুবে। স্পিনারদের বিরুদ্ধে সঞ্জু স্যামসনের রেকর্ডও শক্তিশালী এবং তিনিও ফর্মে আছেন, তবে এই টুর্নামেন্টে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি তিনি। এমন পরিস্থিতিতে হঠাৎ করে ফাইনালে খেলার ঝুঁকি কমই নেবে টিম ম্যানেজমেন্ট। এভাবে ভারত কোনও পরিবর্তন ছাড়াই হয়তো ফাইনাল ম্যাচে নামতে পারে।

ওপেনিং-ই ব্যাট করতে নামবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। এরপরে মাঠে আসবেন ঋষভ পন্ত যার হাতে উইকেটকিপিং-এর দায়িত্বও থাকবে। সূর্যকুমার যাদব নামবেন চার নম্বরে। এরপরেই আসতে পারেন শিবম দুবে। এরপরে ভারতীয় দলের লোয়ার মিডিল অর্ডারের দায়িত্বে থাকবেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল। কুলদীপ যাদব ও আর্শদীপও বলের সঙ্গে ব্যাটিংটা করতে পারেন। একেবারে শেষে আসবেন ভারতীয় দলের বোলিংয়ের প্রধান অস্ত্র জসপ্রীত বুমরাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *