Mamata Banerjee Happy। উদয়নের প্রশংসায় পঞ্চমুখ দিদি

Spread the love

লোকসভা নির্বাচনে বাংলায় সবুজ ঝড়ে কেঁপে উঠেছিল গেরুয়া ডেরা। । বুধবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকে কোচবিহার আসনে জয়ের জন্য উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বিজেপিকে সন্তুষ্ট থাকতে হয়েছে ১২টি আসনে। দারুণভাবে ৪২ আসনের মধ্যে তৃণমূল কংগ্রেসের ঝুলিতে এসেছে ২৯টি। কিন্তু তারপরও আত্মতুষ্টিতে ভুগলে চলবে না। বরং যে সব জায়গায় খারাপ ফল হয়েছে, সেখানে বাড়তি নজর দিতে হবে। রাজ্যের মন্ত্রীদের এই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এছাড়া পূর্ব মেদিনীপুর–সহ যে জেলাগুলিতে খারাপ ফল হয়েছে সেখানকার মন্ত্রীদের এলাকায় বাড়তি সময় দেওয়ার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কদিন আগেই আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে জলদাপাড়া অভয়ারণ্যে থাকা হলং বনবাংলো। এসি থেকেই অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক রিপোর্টে উঠে এসেছে। এদিন মন্ত্রিসভার বৈঠকে হলং বাংলোর প্রসঙ্গ নিয়েও আলোচনা হয়। সরকারি বাংলোগুলি রক্ষণাবেক্ষণ করার জন্য একটা নীতি আনার বিষয়েও আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

এদিকে লোকসভা নির্বাচনের পর এটাই প্রথম মন্ত্রিসভার বৈঠক। সেই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রীদের নির্দেশ দেন, যেখানে লোকসভা নির্বাচনে ফলাফল ভাল হয়নি, সেখানে বাড়তি দায়িত্ব ও গুরুত্ব দিতে হবে মন্ত্রীদের।

মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রীদের নির্দেশ দেন, সবাইকে জনসংযোগে বেশি করে জোর দিতে হবে। মানুষের পাশে থাকতে হবে। মুখ্যমন্ত্রীর পরিষ্কার বলেন, ‘‌মানুষের পাশে থাকতে হবে। মানুয়ের জন্য কাজ করতে হবে। না হলে ভোটে জেতা যাবে না। আগামী দিনে এটা মাথায় রেখে কাজ করবেন। উৎসবের সময় এলাকায় থেকে নজরদারি করবেন। কেউ যেন জোর করে অশান্তি করতে না পারে।’‌ আগামী ৭ জুলাই রথযাত্রা এবং ১১ জুলাই মহরম। তাই এমন নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী বলে মনে করা হচ্ছে।

আজ মন্ত্রীদের তিনি বুঝিয়ে দিলেন, যেখানে মানুষ তৃণমূল কংগ্রেসকে ভোট দেয়নি, সেখানে কী সমস্যা আছে? কেন মানুষ তৃণমূল কংগ্রেসকে ভোট দিল না?‌ সেসব খোঁজ নিতে হবে মন্ত্রীদেরই বলে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর। মন্ত্রিসভার বৈঠকে উদয়নের ভূয়সী প্রশংসা করে মুখ্যমন্ত্রী বলেছেন, যে সমস্ত জেলা লোকসভায় ভাল ফল করেছে তাঁদের সকলকেই ধন্যবাদ জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *