Paper Leak: প্রশ্নফাঁস নিয়ে বলতে গেলেই সংসদে মাইকটা বন্ধ করে দিচ্ছে

Spread the love

NEET-UG ও NET পরীক্ষা নিয়ে নানা বিতর্ক শুরু করার চেষ্টা করেছিলেন বিরোধীরা, সেই পরিস্থিতিতে কংগ্রেসের দাবি রাহুল গান্ধী(Rahul Gandhi) ও মল্লিকার্জুন খাড়গের সামনে থাকা মাইক্রোফোনকে ইচ্ছাকৃতভাবে সুইচ অফ করে রাখা হচ্ছে। শুক্রবার সকালে কংগ্রেস উভয় কক্ষেই মুলতুবি প্রস্তাব আনে। প্রশ্নপত্র ফাঁস নিয়ে তারা অবিলম্বে আলোচনার দাবি করতে থাকে। এদিকে লোকসভার স্পিকার ওম বিড়লা এই বিষয়টি মানতে চাননি। তিনি জানিয়ে দেন যে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু(Draupadi Murmu) সংসদে বক্তব্য রাখবেন। এদিকে স্পিকারের কথা শুনেই বিপুল শোরগোল ফেলে দেন বিরোধীরা।

এদিকে একটি ভিডিয়োতে কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, রাহুল গান্ধী, একটি সম্মানজনক আলোচনা চেয়েছিলেন এই প্রশ্নফাঁস ইস্যুতে। মূলত সেই সমস্ত বঞ্চিত প্রার্থীদের প্রতি সমবেদনা জানানোর জন্যই তিনি এটা চেয়েছিলেন। তবে এটা করতে দেননি স্পিকার। তবে এরপরই রাহুল গান্ধী বলেন, আমরা ভারতের পড়ুয়াদের একটা যৌথ মেসেজ দিতে চাই। বিরোধীদের পাশাপাশি সরকারের পক্ষ থেকে যে এটা একটা গুরুত্বপূর্ণ ইস্য়ু। সেকারণে আমরা মনে করছি যে সেই ছাত্রছাত্রীদের পাশে দাঁড়াতে নিট নিয়ে একটা আলোচনার খুব দরকার।

এদিকে রাহুলের এই দাবি প্রসঙ্গে ওম বিড়লা বলেন, আমার কাছে এমন কোনও সুইচ নেই যে সেটা দিয়ে আমি মাইক্রোফোনটা বন্ধ করে দিতে পারি। এর আগেও এমনই সেটা আপ ছিল। মাইক্রোফোন বন্ধ করার কোনও মেকানিজম আমি জানি না।

এক্স হ্যান্ডেলে একটা ভিডিয়ো শেয়ার করে কংগ্রেস লিখেছে, একদিকে নরেন্দ্র মোদী নিট নিয়ে কিছু বলছেন না। আর বিরোধী দলনেতা রাহুল গান্ধী যুব সম্প্রদায়ের আওয়াজকে তুলে ধরছেন হাউজে। কিন্তু তেমনই একটা সেশনে ষড়যন্ত্র করা হচ্ছে। যুব সম্প্রদায়ের আওয়াজকে স্তব্ধ করে দেওয়ার জন্য মাইকের সুইচকে বন্ধ করে দেওয়া হচ্ছে।

সেই সঙ্গেই কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়েছে যে স্পিকার জগদীপ ধনখড় রাজ্যসভায় মল্লিকার্জুন খাড়গের মাইক্রোফোনের সুইচও বন্ধ করে দিয়েছিলেন। কংগ্রেসের দাবি, যুব সম্প্রদায়ের কথা রাজ্যসভায় তুলে ধরতে চেয়েছিলেন মল্লিকার্জুন। কিন্তু তাঁর মাইক্রোফোনও বন্ধ করে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *