Ravindra Jadeja।খারাপ ফর্ম শুরু হতেই খোলস ছেড়ে বেরলেন মঞ্জরেকর

Spread the love

আইসিসি(Icc) ২০২৪ টি২০ বিশ্বকাপ অভিযান মোটেই খুব একটা ভালো যাচ্ছে না ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার। সুপার এইটের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাকি দুই স্পিনার কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেল যেমন ভালো বোলিং করেছেন, রবীন্দ্র জাদেজা ছিলেন একদমই নিষ্প্রভ। এক ওভার বোলিং করে ১৭ রান দিয়েছিলেন, এরপর আর তাঁকে বোলিং করতে আনেননি দলের অধিনায়ক রোহিত শর্মা।বিরাট কোহলির মতো তিনিও এবারের বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থ বলা যায়। যতটা আশা করে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল, সেই প্রত্যাশা পূরণে একদমই ব্যর্থ জাড্ডু।

সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে রবীন্দ্র জাদেজার সম্পর্কের অবনতি হয়েছিল ২০১৯ বিশ্বকাপের সময়। জাদেজার সমালোচনা করেছিলেন সঞ্জয়, পাল্টা তাঁকেও দিয়েছিলেন জাড্ডু। এরপর দুজনই চেয়েছেন বিতর্ক দূরে সরিয়ে রাখতে। এরই মধ্যে জাদেজার খারাপ পারফরমেন্স নিয়ে মুখ খুললেন মঞ্জরেকর। তাঁর মতে এই ভারতীয় দলে আর অপরিহার্য স্পিনার নন জাদেজা, বরং তিনি এই মূহূর্তে দলের তৃতীয় স্পিপনার। এক্ষেত্রে অক্ষর এবং কুলদীপই তাঁর আগে রয়েছেন।

এরই মধ্যে প্রাক্তন ক্রিকেটার বলছেন, জাদেজাকে টপকে এখন রোহিতের প্রথম দুই অস্ত্রই কুলদীপ(Kuldip) এবং অক্ষর(Akshar)।

সুপার এইটের ম্যাচে অক্ষর প্যাটেলের দুরন্ত পারফরমেন্স তাঁর আত্মবিশ্বাস বাড়াবে, যা ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে তাঁকে সাহায্য করবে বলেই মনে করছেন সঞ্জয় মঞ্জরেকর। গত ম্যাচে বল হাতে মার্কাস স্টইনিসের উইকেট নিয়েছিলেন, খুব বেশি রান দেননি। এছাড়াও এক হাতে দুর্দান্ত ক্যাচ নিয়ে মিচেল মার্শকে সাজঘরে পাঠিয়েছিলেন, ফলে মানসিক দিক থেকে এবং আত্মবিশ্বাসের দিক থেকে অক্ষরের ভালো জায়গায় থাকা তাঁর পারফরমেন্স আরও বাড়াবে বলেই মত মঞ্জরেকরের।

সঞ্জয় মঞ্জরেকর বলছেন, ‘অক্ষর এবং কুলদীপের তুলনায় জাদেজার বৈচিত্র একটু কম। অক্ষর অ্যাঙ্গেল চেঞ্জ করতে পারে, কখনও কখনও একটু গতি বাড়িয়ে দেয় বোলিংয়ে। জাদেজা খুব ভালো বোলার, তবে যে উইকেটে ও সুবিধা পাবে সেখানে বেশি ভালো বোলিং করবে। কিন্তু কুলদীপ এবং অক্ষরের হাতে বৈচিত্র বেশি আছে বোলিংয়ের। আমার মনে হয় ভারতীয় দল লেফট আর্ম স্পিনার হিসেবে অক্ষরকেই বেছে নিয়েছে। এক্ষেত্রে রোহিতের ভরসা আদায় করেছেন অক্ষরও ’। এবারের টি২০ বিশ্বকাপে পাঁচটি ইনিংসে বোলিং করে মাত্র একটি উইকেট নিয়েছেন জাদেজা, ভারতীয়দের মধ্যে জাড্ডুর ইকোনমি সব থেকে খারাপ ৭.৮০। অন্যদিকে অক্ষর প্যাটেলে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে দুটি ম্যাচেও কম সময়ে নজর কাড়েন এই বাঁহাতি ব্যাটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *