West Bengal bypolls 2024: মানিকতলা উপনির্বাচনে একাই একশো কল্যাণ চৌবে

Spread the love

গত বৃহস্পতিবার সকাল ১০টায় কাদাপাড়া জগন্নাথদেবের মন্দিরে পুজো দিয়ে মানিকতলা উপনির্বাচনে বিজেপির দাপুটে প্রার্থী কল্যাণ চৌবে(Kalyan Chaubey) কাঁকুরগাছি থেকে এক পদযাত্রার আয়োজন করেন। এরপর বাইক র‍্যালি করে জেসব বিল্ডিংয়ে পৌঁছে মনোনয়ন পত্র জমা দেন তিনি। উপস্থিত ছিলেন বিজেপির অন্যান্য নেতা কর্মীরা।

উল্লেখ্য বাংলার চার বিধানসভা আসনে উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। আগামী ১০ জুলাই উপ নির্বাচন রয়েছে মানিকতলা, রানাঘাট দক্ষিণ, বাগদা ও রায়গঞ্জে। উপনির্বাচনে এবারও মানিকতলা থেকে বিজেপি আস্থা রেখেছে কল্যাণ চৌবের উপর।সূত্রের খবর, একুশের বিধানসভা ভোটেও মানিকতলা থেকে বিজেপির প্রার্থী ছিলেন তিনিই।এবার সাধন-পত্নী সুপ্তি পাণ্ডের(Supti Pandey) বিপরীতে মানিকতলা থেকে ফের একবার ভোটে লড়বেন কল্যাণ চৌবে(Kalyan Chaubey)।

অন্যদিকে বাগদা থেকে পদ্ম চিহ্নে লড়বেন বিনয়কুমার বিশ্বাস, রায়গঞ্জ থেকে ভোটে লড়বেন মানসকুমার ঘোষ।রানাঘাট দক্ষিণ থেকে বিজেপির টিকিটে প্রার্থী করা হয়েছে মনোজকুমার বিশ্বাসকে। একুশের বিধানসভা ভোটে বাগদা, রানাঘাট দক্ষিণ ও রায়গঞ্জ তিন জায়গা থেকেই বিজেপি যাঁদের প্রার্থী করেছিল, তাঁরা এখন তৃণমূলে। রায়গঞ্জ ও রানাঘাট দক্ষিণে ‘দলবদলু’ সেই প্রাক্তন বিধায়করাই কৃষ্ণ কল্যাণী ও মুকুটমণি অধিকারী(Mukutmani Adhikari) পুনরায় প্রার্থী করেছে তৃণমূল।

প্রসঙ্গত বিজেপির তরফে চারটি বিধানসভা আসনে উপনির্বাচনের জন্য মোট ১২ জনের প্রস্তাবিত নামের তালিকা দিল্লির নেতৃত্বের কাছে পাঠানো হয়েছিল। এই চার আসনের মধ্যে একুশের ভোটে মানিকতলা ছাড়া বাকি তিনটি আসনই নিজেদের দখলে রেখেছিল বিজেপি। উপ নির্বাচনে বিজেপির চারে চার হওয়ার সম্ভাবনার কথাও প্রকাশ করেছিলেন তিনি। তিনটি আসনে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সুকান্ত মজুমদার(Sukanta Majumder)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *