WestBengal Police Transfer: কমিশনার পদ থেকে সরানো হল গৌরব শর্মাকে

Spread the love

রাজ্য পুলিশে (Westbengal Police) হল বড়সড় রদবদল। ১২জন পুলিশ আধিকারিককে বদলি করা হল। বিধাননগর পুলিশ কমিশনারের পদ থেকে সরিয়ে দেওয়া হল আইপিএস গৌরব শর্মাকে(Gourav Sharma)। তাঁকে বদলি করা হল এসটিএফের আইজি পদে। পুরুলিয়ার এসপি পদে আবার ফিরে এলেন অভিজিৎ বন্দ্যোপাধ্য়ায়(Abhijit Banerjee)। ভোটপর্বে কমিশন তাঁকে সরিয়ে দিয়ে আইবি বিভাগে পাঠিয়েছিল। ভোট মিটতেই আবার ফিরলেন পুরুলিয়ায়। ধৃতিমান সরকার আগে ছিলেন এসপি পশ্চিম মেদিনীপুর। তাঁকে ফের ফেরানো হল। কমিশন তাঁকে বদলি করে আইবি বিভাগে পাঠিয়েছিল। এদিকে সুন্দরবন পুলিশ জেলার এসপি পদে আবার ফিরে এলেন কোটেশ্বর রাও। ভোট পর্বে তাঁকে সরানো হয়েছিল। এরপর তিনি ট্রাফিক বিভাগের এসপি পদে গিয়েছিলেন। ফের তাঁর আগের জায়গায় ফিরলেন তিনি। বিধাননগর পুলিশের কমিশনার পদে এলেন মুকেশ (Mukesh)। তিনি ছিলেন রাজ্যের গোয়েন্দা বিভাগ( আইবি) আইজি পদে। 

এদিকে ভোটের সময় কমিশনের নির্দেশে অনেককেই বদলি করা হয়েছিল। আসলে বিরোধীরা নানা সময়ে নানা জেলার পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে নানা ধরনের পক্ষপাতিত্বের অভিযোগ তোলেন। এমনকী কমিশনের কাছেও নালিশ জানান তারা। তবে মাঝেমধ্য়ে সেই পুুলিশ আধিকারিকদের বদলিও করা হয় তাঁদের। তবে এবার ভোট পরবর্তী ক্ষেত্রে রাজ্য সরকার ফের তাঁদের বদলি করল। 

এদিকে পুরুলিয়ার এসপি  পদে বসানো হয়েছিল আশিস মৌর্যকে। তাঁকে আইবি বিভাগে বদলি করা হয়েছে। পশ্চিম মেদিনীপুরের এসপি পদে এসেছিলেন সোনাওয়ানে কুলদীপ সুরেশ। তাঁকেও আইবি বিভাগে পাঠানো হয়েছে। সুন্দরবনের এসপি করা হয়েছিল সন্দীপ কারাকে। তিনি এবার আসানসোল- দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি( পশ্চিম) পদে। ইন্দ্রবদন ঝাঁ সেন্ট্রাল ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অতিরিক্ত ডিসি পদে গেলেন। বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (জোনাল) রূপান্তর সেনগুপ্ত।বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার( সদর) পদে বসছেন সৌতম গঙ্গোপাধ্য়ায়। ডায়মন্ডহারবার পুলিশ জেলার অতিরিক্ত সুপার ( জোনাল) পদে গেলেন মিতুন কুমার দে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *