অসুস্থ শরীর উপেক্ষা করেই ছেলের বিজয়যাত্রা দেখতে হাজির মা

Spread the love

বৃহস্পতিবারই কাপ জয় করে দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল। বহুদিন পর তাঁদের সামনে থেকে দেখার সুযোগ পেয়েছেন পরিবারের সদস্যরা। বিরাট কোহলি দেশে ফিরতেই যেমন তাঁর বোন এবং বোনের পরিবারের সদস্যরা দিল্লিতে দেখা করেন কোহলির সঙ্গে, তেমনই মুম্বইতে ভারত অধিনায়ক রোহিত শর্মা পৌঁছানোর পরই তাঁকে দেখতে আসেন তাঁর মা। অসুস্থ শরীর হলেও ছেলেকে নিয়ে বিজয় উৎসবের দিনটা কোনওরকম ভাবেই মিস করতে চাননি তিনি। ওয়েস্ট ইন্ডিজে সারাক্ষণই রোহিত শর্মার(Rohit Sharma) সঙ্গে ছিলেন স্ত্রী রিতিকা। ভারত হোক বা বিদেশ সফর, হিটম্যান যেখানে যান স্ত্রী রিতিকা এবং সন্তান সামাইরা রোহিতের সঙ্গেই যান, তাঁকে সমর্থন করতে। কিন্তু বাবা- মায়ের বয়স হয়েছে, তাই ইচ্ছা থাকলেও রোহিতের সঙ্গে যেতে পারেননা। ছেলে ফিরতেই তাই অসুস্থতাকে বুড়ো আঙুল দেখিয়ে ছুটলেন ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে।

ছেলে রোহিত এখন অধিনায়ক, প্রতিযোগিতায় ভারতের সর্বোচ্চ রানের মালিক। কপিল দেব, মহেন্দ্র সিং ধোনির(Mahindra Singh Dhoni) পাশে স্থান হয়েছে হিটম্যানের, এসব ভেবে চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট বাতিল করে রোহিতের মা পূর্ণিমা দেবী চলে আসেন ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে। সেখানে এসে বিশ্বকাপজয়ী অধিনায়ক থুড়ি, ছেলে রোহিতের গালে-কপালে স্নেহেন চুম্বন দেন মা। বাধ্য ছেলের মতোই হাজারো ব্যস্ততার মাঝেও তা গ্রহণ করেন হিটম্যান, ভাইরাল সেই ভিডিয়ো।

রোহিত মা পূর্ণিমা দেবী এরপরে সংবাদমাধ্যমকে বলেন, ‘ আমার শরীরটা একদম ভালো নেই, আজকে চিকিৎসকের কাছে যাওয়ার কথা ছিল। কিন্তু এই দিনটা মিস করতে চাইনি। রোহিত এতদিন এত কষ্ট করেছে, আজ তাই এই সাফল্য এই ভালোবাসা পাচ্ছে, যা দেখে আমি মুগ্ধ। রোহিত বিশ্বকাপ খেলতে যাওয়ার আগেই বলেছিল এবার টি২০ খেলা ছেড়ে দেবে, আমি বলেছিলাম তাহলে বিশ্বকাপ জিতে ফিরতে। সেটা করে ফেলেছে ও। এত মানুষ, এরকম পরিবেশ আমি এর আগে কখনও দেখিনি, এমন দিন দেখার সুযোগ আসবে, তাও কখনও ভাবতে পারিনি। এই দিনটার জন্যই এতদিন এত কষ্ট করেছে,  তাই আমিও আজকে এসেছি’।

বৃহস্পতিবার দুপুরে মুম্বইয়ের মেরিন ড্রাইভে ভিক্ট্রি প্যারেডের পর রোহিত শর্মা, বিরাট কোহলিদের নিয়ে জমকালো অনুষ্ঠান ছিল মুম্বইয়ের ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে। ২০০৭ সালে যখন রোহিত শর্মা টি২০ বিশ্বকাপ জিতেছিলেন তখন এই প্রতিযোগিতা সবে শুরু হয়েছিল, আর রোহিতও দলের অপরিহার্য অঙ্গ ছিলেন না। ২০১১ বিশ্বকাপজয়ী দলেও তিনি ছিলেন না। কিন্তু সেবার যে স্টেডিয়ামে ভারত বিশ্বকাপ জেতে, সেখানেই রোহিত শর্মাদের জানানো হয় রাজকীয় অভ্যর্থনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *