উপ নির্বাচনে ৬ কেন্দ্রে প্রার্থীতালিকা ঘোষণা করল তৃণমূল

Spread the love

পশ্চিমবঙ্গের ৬ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থীতালিকা ঘোষণা করল তৃণমূল। রবিবার দুপুরে সোশ্যাল মিডিয়ায় প্রার্থীতালিকা প্রকাশ করেন তৃণমূলের এক মুখপাত্র। আগামী ১৩ নভেম্বর ভোটগ্রহণ হবে এই ৬ কেন্দ্রে। শনিবার সন্ধ্যায় ৬ কেন্দ্রের জন্য প্রার্থী ঘোষণা করে দিয়েছিল বিজেপি। তার পর তৃণমূলের প্রার্থীতালিকার অপেক্ষায় ছিলেন দলের কর্মীরা। রবিবারের বারবেলায় এল সেই তালিকা।

তৃণমূলের প্রার্থীতালিকা অনুসারে সিতাই কেন্দ্রে সঙ্গীতা রায়। মাদারিহাটে জয়প্রকাশ টপ্পো, তালডাংরায় ফল্গুনি সিংহরায়, মেদিনীপুরে সুজয় হাজরা, হাড়োয়ায় শেখ রবিউল ইসলাম ও নৈহাটিতে সনৎ দে লড়াই করবেন। প্রয়াত সাংসদ হাজি নুরুল ইসলামের জায়গায় তাঁর ছেলে শেখ রবিউল ইসলামকে প্রার্থী করেছে তৃণমূল।

শনিবার সন্ধ্যায় ৬ বিধানসভা কেন্দ্রের জন্য প্রার্থীতালিকা ঘোষণা করে বিজেপি। ৬ কেন্দ্রেই প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। সিতাই বিধানসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হচ্ছেন দীপক কুমার রায়। মাদারিহাট কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন রাহুল লোহার। নৈহাটি কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন রূপক মিত্র। হাড়োয়া কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন বিমল দাস। মেদিনীপুর কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন শুভজিৎ রায়। আর তালডাংরা থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন অনন্যা রায় চক্রবর্তী। 

আসন্ন উপনির্বাচনকে তৃণমূলের অগ্নিপরীক্ষা বলে মনে করছেন অনেকেই। সাধারণত উপনির্বাচনের ফল শাসকদলের পক্ষে যায়। যে ৬টি কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে তার মধ্যে ৫টি ছিল তৃণমূলের দখলে। ফলে ছয়ে ছয়ের থেকে খারাপ কোনও ফল হলেই আরজি কর কাণ্ড নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আরও চেপে ধরবে বিরোধীরা। ওদিকে সব কটি আসন জিতে তৃণমূল প্রমাণ করতে চায় আরজি কর কাণ্ডের কোনও প্রভাব নেই জনমানসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *