জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ড নিয়ে ছবি! মুখ্য ভূমিকায় অক্ষয়-মাধবন-অনন্যা

Spread the love

অভিনেতা অক্ষয় কুমার, আর মাধবন এবং অনন্যা পান্ডে প্রখ্যাত আইনজীবী সি শঙ্করন নায়ারের উপর তৈরি হতে চলা সিনেমায় অভিনয় করবেন, যিনি ১৯২০-এর দশকে ব্রিটিশ সাম্রাজ্যের বিরুদ্ধে আইনি লড়াই লড়েছিলেন। রঘু পলাট এবং পুষ্পা পলাটের ‘দ্য কেস দ্যাট শুক দ্য এম্পায়ার’ বইকে কেন্দ্র করেই লেখা হয়েছে এই ছবির চিত্রনাট্য।

অক্ষয়ের কেপ অফ গুড ফিল্মস এবং লিও মিডিয়া কালেক্টিভের সহযোগিতায় করণ জোহরের ধর্মা প্রোডাকশনস দ্বারা সমর্থিত এই শিরোনামহীন সিনেমাটি ২০২৫ সালের ১৪ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে। লেখক করণ সিং ত্যাগী এই সিনেমার মাধ্যমেই পরিচালনায় অভিষেক করতে চলেছেন। 

অক্ষয় কুমার, আর মাধবন এবং অনন্যা পান্ডে অভিনীত এই শিরোনামহীন সিনেমাটি ১৪ মার্চ, ২০২৫ এ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। ধর্মা প্রোডাকশনের তরফে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে সেই খবর। করণ সিং ত্যাগী রয়েছেন পরিচালনার দায়িত্বে। 

জানা যাচ্ছে, ‘গণহত্যার মতো মর্মান্তিক জিনিস ধামাচাপা দেওয়ার ঘটনাকে কেন্দ্রীভূত করে তৈরি, যখন ভারতের শীর্ষ ব্যারিস্টার সি শঙ্করন নায়ার, ব্রিটিশ সাম্রাজ্যের বিরুদ্ধে একটি আইনি লড়াই লড়তে বাধ্য হয়েছিলেন।’

 দ্য কেস দ্যাট শুক দ্য এম্পায়ার ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত একটি বিখ্যাত বই। ১৯২৪ সালে পাঞ্জাবের প্রাক্তন লেফটেন্যান্ট গভর্নর এবং জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের স্থপতি মাইকেল ও’ডায়ার শঙ্করনের মামলা করেছিলেন শঙ্করনের বিরুদ্ধে। শঙ্করন তাঁর বইয়ে পঞ্জাবে ব্রিটিশদের নৃশংসতার সমালোচনা করেছিলেন, যার ফলে ভারতে ব্রিটিশ শাসনের নৃশংসতা উন্মোচিত হয়েছিল।

এদিকে করণ এই সিনেমার স্টারকাস্ট ঘোষণা করতেই চাঞ্চল্য পড়ে গিয়েছে। কারণ অক্ষয় কুমার আর অনন্যা পাণ্ডে, দুজনেই বিগত কয়েকবছরে ফ্লপের বন্যা বইয়ে দিয়েছেন। সেই অবস্থায় নিঃসন্দেহে বড় ঝুঁকি তাঁদের নিয়ে ছবি বানানো। যেখানে জিগরা-র ব্যর্থতার কারণে করণ আপাতত বেশ সমস্যাতেই আছেন। নিন্দকরা আবার দাবি করছে, তিনি নাকি নিজের প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনের কিছু শেয়ার বিক্রি করার কথাও ভাবছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *