জিম্বাবোয়ের বিপক্ষে ভারতীয় দলের জার্সিতে একটি তারা!

Spread the love

শনিবার থেকে জিম্বাবোয়ের হারাের মাঠে শুরু হয়েছে ভারত বনাম জিম্বাবোয়ে টি২০ সিরিজ। এই সিরিজে ভারতীয় দলের অধিনায়কত্ব করতে দেখা যাচ্ছে শুভমন গিলকে। প্রথম ম্যাচেই ভারতীয় বোলারদের বিপক্ষে ব্যাট করতে নেমে বিপর্যস্ত অবস্থা হয় জিম্বাবোয়ে সিরিজের। রবি বিশনৈদের বোলিং বুঝতেই পারেনি জিম্বাবোয়ে দল। মাত্র কদিন আগেই টি২০ বিশ্বকাপ জিতেছে ভারত। সেই দলের খুব বেশি সদস্য এই সিরিজে খেলবেন না সেটাই স্বাভাবিক, তবুও ফেভারিট হিসেবে মাঠে নেমে নিজেদের ভালো পারফরমেন্সের ধারা বজায় রেখেছে মেন ইন ব্লুজরা।

টস জিতে ব্রায়ান বেনেট, সিকান্দার রাজাদের ব্যাট করতে পাঠান অধিনায়ক শুভমন গিল। এরপর দুরন্ত বোলিং করেন রবি বিষ্ণোই, মুকেশ কুমাররা। একাই চার উইকেট নেন রবি বিশনৈ। তবে বিশ্বকাপ জয়ের এক সপ্তাহ পর জিম্বাবোয়ের বিপক্ষে মাঠে নামলেও ভারতীয় দল খেলল পুরনো জার্সিতেই। অর্থাৎ ভারতীয় দলের নতুন জার্সিতে দুটো তাঁরার চিহ্ন আছে, যার অর্থ দুটি বিশ্বকাপ জয়, কিন্তু জিম্বাবোয়ের বিপক্ষে প্রথম ম্যাচে শুভমন গিল, ধ্রুব জুরেলদের জার্সিতে লোগোর পাশে ছিল একটি তারার ছবি, যা দেখে অনেকের মনেই প্রশ্নের সঞ্চার হয়।

জানা যাচ্ছে, জিম্বাবোয়ের উদ্দেশ্যে শুভমন গিল, আবেশ খানরা যখন রওনা দিয়েছিলেন সিরিজ খেলতে, তখনও ভারতীয় দল চ্যাম্পিয়ন হয়নি। ফলে নতুন জার্সি তখনও উন্মোচন হয়নি। সেই কারণেই পুরনো ভারতীয় দলের জার্সি পাঠানো হয় শুভমন গিলদের দলের সঙ্গে। এই সিরিজের পরই অবশ্য নতুন জার্সি পড়ে মাঠে নামতে দেখা যাবে সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরাহদের।

উল্লেখ্য ভারতের বিপক্ষে প্রথম টি২০ ম্যাচে হারারেতে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১১৫ রান করে জিম্বাবোয়ে দল। ৪ উইকেট নেন রবি বিষ্ণোই, ২ উইকেট নেন ওয়াসিংটন সুন্দর। আবেশ খান এবং মুকেশ কুমার নেন একটি করে উইকেট। জিম্বাবোয়ের বিপক্ষে অভিষেক শর্মাকে দিয়েও ২ ওভার বোলিং করান অধিনায়ক শুভমন গিল(Subhman Gill)।

কয়েকদিন আগেই ২০২৪ টি২০ বিশ্বকাপজয়ী দলের সদস্য সঞ্জু স্যামসন নতুন জার্সি নিয়ে ছবি প্রকাশ করেছিলেন। সেই জার্সি প্রকাশ্যে আসার পরই সকলের ধারনা ছিল ২০০৭ এবং ২০২৪ সালের টি২০ বিশ্বচ্যাম্পিয়নরা এবার থেকে এই জার্সিতেই হয়ত খেলতে নামবেন, যদিও জিম্বাবোয়ের বিপক্ষে একটি তারা আঁকা জার্সি পড়েই মাঠে নামল শুভমন লিগ, মুকেশ কুমাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *