টাকা খাইয়ে নাকি ভারত জিতেছে টি২০ বিশ্বকাপে

Spread the love

টি ২০ বিশ্বকাপ জিতেছে ভারত। দেশজুড়ে চলছে উচ্ছ্বাস।বাজি ফাটানো থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় আবেগে ভাসছে গোটা দেশ। ভারতীয়দের হোয়াটস অ্যাপ স্ট্যাটাস থেকে শুরু করে ফেসবুক স্ট্যাটাসের রয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা,হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদবের বিশ্বকাপ ফাইনালে খেলার মুহূর্ত থেকে ট্রফি জেতার ছবি ও ভিডিও।কিন্তু এর মধ্যেই বাংলাদেশের উস্কানিমূলক পোস্ট চলছে রমরমিয়ে। এর আগে অস্ট্রেলিয়ার কাছে ভারতের পরাজয়ে ভারতকে নিয়ে প্রচুর ট্রোল করেছিল বাংলাদেশীরা।শুধু ট্রোলিং নয় বিভিন্ন ধরনের মিম থেকে শুরু করে ভারত বিদ্বেষী পোস্ট করতে দেখা যায় বাংলাদেশের বহু সোশ্যাল মিডিয়া প্রোফাইল ও পেজে। এবারও ঠিক একইভাবে কিছু বাংলাদেশী ব্যস্ত ভারতের খুঁত বের করতে।

টি২০ বিশ্বকাপে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচে ভারতীয় খেলোয়াড় সূর্য কুমারের অসাধারণ ক্যাচের দৃশ্য মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ইতিহাসে বাউন্ডারির উপর দিয়ে দুর্দান্ত ক্যাচের দৃশ্যটি রেকর্ড হয়ে রইল।১৩ বছর পর বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ভারত আর এর ক্রেডিট ৯০ শতাংশ যায় এই ক্যাচের উপর।তবে এর মধ্যেও বাংলাদেশের এক ব্যক্তি তার প্রোফাইলে সূর্যকুমারের ক্যাচের ছবি এডিট করে ক্যাপশন লিখে বেশ ভাইরাল করেছেন।যেখানে ওই ব্যক্তির বক্তব্য, চিটিং করে জিতেছে ভারত।কারণ সূর্যের পা নাকি বাউন্ডারি স্পর্শ করেছে,আর সেটা আম্পিয়ার দেখেও না দেখার অভিনয় করে আউটের সিদ্ধান্ত দেন।যা সম্পূর্ণ টাকা খাইয়ে হয়েছে, ঠিক এমনটাই দাবি সোশ্যাল মিডিয়ায় ওই ব্যক্তির।তার পোস্টে বহু বাংলাদেশীরা সহমত জানিয়েছেন,আর ভারতীয়রা ছবিটি যে বানানো ফেক ছবি তার প্রমাণ দিয়েছেন, পাশাপাশি তারা বাংলাদেশের এমন মানুষদের তুলোধোনা করতেও ছাড়েনি।

এরপরই প্রশ্ন উঠছে কিভাবে ভারতবর্ষের সমস্ত সুযোগ সুবিধা নিয়ে বাংলাদেশীরা ভারতের নিন্দা করতে পারে?কিভাবে বলতে পারে বয়কট ভারত?
চিকিৎসার সুবিধা থেকে খাবার সামগ্রী সব কিছুই তারা ভারত থেকে গ্রহণ করে,তারপরও কতটা বেইমান হলে এমনভাবে ভারতের দুর্নাম করা সহজ হয় তাদের কাছে??
প্রতিবেশী দুই দেশের মধ্যে হিংসা ছড়াতে এমন উস্কানিমূলক পোস্ট করছে বহু মানুষ,যাদের শুভ বুদ্ধির উদয় হোক এটাই কাম্য।

উল্লেখ্য দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ১৭ বছর পর দ্বিতীয়বারের জন্য টি২০ বিশ্বকাপ জিতেছে ভারত। ২০১১ সালের পর ফের একবার ক্রিকেটের জগৎসভায় শিখরে পৌঁছেছে ভারত। আর সেই বিশ্বজয়ের সময় আকাশে ৪০ হাজার উচ্চতায় থাকা বিমানে উল্লাসে ফেটে পড়েন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। সেই উল্লাসের ভিডিও নেটপাড়ায় ঝড় তুলেছে ইতিমধ্যেই। ভারতের বিশ্বজয়ের পরে শনিবার জুড়ে ভারতের বিভিন্ন শহর, গ্রামের রাস্তায় নেমে আসেন লক্ষ লক্ষ মানুষ। ফাটতে শুরু করে বাজি। তবে সেই সময় ভিস্তারার উড়ানে শতাধিক ভারতীয় লন্ডনের উদ্দেশে যাত্রা করছিলেন। তবে তাতেও বিশ্বকাপ জ্বর থেকে মুক্ত ছিলন না যাত্রীরা। আর সেই বিশ্বজয়ের উল্লাসের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।
এই শিরোপা জয়ের পর রোহিত শর্মার আবেগ ছিল অন্যরকম। জয়লাভের পর তিনি দুই হাত আকাশের দিকে তুলে মাটিতে শুয়ে বিজয় সেলিব্রেশন করেন। এর পর তার চোখে খুশির জল চলে আসে, যা ক্যামেরায় ধরা পড়ে। এরপরেই আন্তর্জাতিক টি টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা করেছিলেন রোহিত শর্মা। এই সময়ে রোহিত শর্মা বার্বাডোজের পিচে চলে যান এবং সেখানে গিয়ে পিচের ঘাস খেতে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *