ট্রফি জয়ের প্রায় দু’ মাস বাদে ইডেনে সেলিব্রেশন প্ল্যান করল KKR

Spread the love

২০১৪ থেকে ২০২৪। মাঝে কেটে গিয়েছে ১০ বছর। এই দশ বছর পর অবশেষে শাপমোচন হয়েছে কলকাতা নাইট রাইডার্সের। অধিনায়ক গৌতম গম্ভীরের হাত ধরে শেষবার আইপিএল জিতেছিল কেকেআর, এবার সেই গম্ভীরকে মেন্টর করে চ্যাম্পিয়ন হয় কলকাতার দল। এই নিয়ে নাইটরা তিন বার আইপিএল জিতল। তবে ট্রফি জয়ের পর আর কলকাতায় ফেরা হয়নি নাইট রাইডার্সের। তিলোত্তমার বুকে হয়নি সেলিব্রেশনও। এবার সেই শিরোপা জয়ের উদযাপন হতে চলেছে প্রায় মাস দুয়েক পর।

কেন এবার ট্রফি নিয়ে কলকাতায় ফেরেনি কেকেআর টিম?
বিশ্বকাপে ভারতের রিজার্ভ দলে থাকা রিঙ্কু সিং-কে আমেরিকায় উড়ে যেতে হয়েছিল। বিদেশি ক্রিকেটারদের মধ‌্যে মিচেল স্টার্ক, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলদের তড়িঘড়ি ফিরতে হয়েছিল জাতীয় দলের দায়িত্ব পালন করার জন্য। যার পর ঠিক হয়, ভাঙাচোরা টিম নিয়ে ইডেনে ফিরে উৎসব করতে যাওয়ার অর্থ হয় না। আর সেই সময়ে পুরো ক্রিকেট বিশ্বই টি২০ বিশ্বকাপ নিয়ে একেবারে মজে গিয়েছিল। সব মিলিয়েই বাতিল হয়েছিল কলকাতায় আইপিএল ট্রফি জয়ের সেলিব্রেশন অধ্যায়।

তবে ২০১২ এবং ২০১৪ সালে কেকেআর-এর প্রথম দুই আইপিএল ট্রফি জয়ের পর কিন্তু কলকাতায় ফিরে উৎসবে মেতেছিল পুরো দল। সঙ্গে আবেগে ভেসেছিল তিলোত্তমা। শেষ পর্যন্ত তা আর হচ্ছে না। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এই বছর যাবতীয় সেলিব্রেশন শিকেয় তোলা হয়েছিল। কেকেআর হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিত বলছিলেন, ‘সমর্থকদের কাছে ফিরে যেতে কোন টিম না চায়? আমাদেরও তো ইচ্ছে ছিল যে, ট্রফি নিয়ে ইডেন ফিরব। কিন্তু হল না। কী আর করা যাবে?’

ট্রফি জয়ের উদযাপনে কারা হাজির থাকতে পারেন?
তবে সেই সেলিব্রেশন ২৩ জুলাই হবে বলে শোনা যাচ্ছে। তবে এই বিষয়ে এখনও সরকারি ভাবে কিছু জানানো হয়নি। ইতিমধ্যে গৌতম গম্ভীরকে ভারতীয় দলের কোচ হিসেবে ঘোষণা করা হয়েছে। তবে তিনি এই অনুষ্ঠানে অংশ নিতে পারেন বলে শোনা যাচ্ছে। শাহরুখও থাকবেন। কিন্তু বাকি কারা থাকবে তা নিয়ে আপাতত কোনও আপডেট নেই।

কলকাতায় হবে নাইটদের ট্রফি জয়ের সেলিব্রেশন?
কলকাতা নাইট রাইডার্স ২৩ জুলাই ইডেন গার্ডেন্সে তাদের ২০২৪ সালের আইপিএল বিজয় উদযাপন অনুষ্ঠানের আয়োজন করবে বলে জানা গিয়েছে। শোনা যাচ্ছে, শাহরুখ খান এবং গৌতম গম্ভীর এই অনুষ্ঠানে যোগ দিতে পারেন। আসলে আইপিএলের পরেই ছিল টি২০ বিশ্বকাপ। আর কেকেআরের একাধিক প্লেয়ারই আইপিএলের পাট চুকিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লাইট ধরছিলেন। যে কারণে মুলতুবি হয়ে গিয়েছিল কলকাতার বুকে শিরোপা জয়ের সেলিব্রেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *