ড. ইউনূস ও বাইডেনের বৈঠক

Spread the love

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বৈঠক নিয়ে একটি (প্রেস বিজ্ঞপ্তি) রিড আউট প্রকাশ করেছে হোয়াইট হাউজ।হোয়াইট হাউজের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নিযুক্ত হওয়ায় অভিনন্দন জানাতে প্রেসিডেন্ট জো বাইডেন আজ (মঙ্গলবার) ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন।

এতে উভয় নেতা যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে ঘনিষ্ঠ অংশীদারত্বের বিষয়টি নিশ্চিত করেছেন, যার ভিত্তি অভিন্ন গণতান্ত্রিক মূল্যবোধ এবং উভয় দেশের জনগণের মধ্যে একটি শক্তিশালী বন্ধন।

এতে আরও বলা হয়, প্রেসিডেন্ট বাইডেন দুই সরকারের (উভয় দেশের) মধ্যে আরও সম্পৃক্ততাকে স্বাগত জানিয়েছেন এবং বাংলাদেশের নতুন সংস্কার এজেন্ডা বাস্তবায়নে অব্যাহত মার্কিন সমর্থনের কথা জানিয়েছেন।

এ বৈঠকের বিষয়ে প্রধান উপদেষ্টা ড. ইউনূসের প্রেস উইং থেকে জানানো হয়েছে, বাংলাদেশ এবং ড. ইউনূসের অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি ‘পূর্ণ সহযোগিতার’ আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এছাড়া, দেশ পুনর্গঠনে তার সরকার জোরালোভাবে কাজ করে যাচ্ছে এবং এজন্য যুক্তরাষ্ট্রের সহযোগিতা দরকার হতে পারে বলে প্রেসিডেন্ট বাইডেনকে জানিয়েছেন ড. ইউনূস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *