ভয়াবহ বন্যা! ৫ জনের মৃত্যু

Spread the love

দক্ষিণ কোরিয়ায় ভারি বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে পাঁচ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ১ জন। দেশটির দক্ষিণাঞ্চলে মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যা এবং বুধবার (১০ জুলাই) সকালে ভারি বৃষ্টি শুরু হয়। স্থানীয় আবহাওয়া অফিস বলছে, এটি বিগত ২০০ বছরের মধ্যে দেশটিতে সবচেয়ে ভয়াবহ বন্যা।

আবহাওয়া অফিস থেকে বলা হয়েছে, কোরিয়ার দক্ষিণাঞ্চলে বুধবার মাত্র এক ঘন্টায় প্রায় ১৫০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। চুংচেওং, জিওল্লা, গেয়ংসাং প্রদেশে বন্যা ও ভূমিধসে ৫ জনের মৃত্যু হয়েছে। 

এসব অঞ্চল থেকে হাজার হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তবে, এ বৃষ্টি আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। 

এদিকে, গেয়ংসান প্রদেশে ৪০ বছর বয়সি একজন পণ্য ডেলিভারি কর্মীর সন্ধান পাওয়া যাচ্ছে না। আকস্মিক বন্যায় তার দেহ ভেসে গেছে বলে ধারণা করা হচ্ছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, টানা কয়েকদিন ধরে চলা ভারি বৃষ্টিপাতের ফলে দক্ষিণ কোরিয়ার কেন্দ্রীয় দক্ষিণাঞ্চলের চুংচেওং প্রদেশের বাঁধ আংশিক ধসে পড়েছে। 


বন্যায় অধিকাংশ রাস্তাঘাট ডুবে গেছে। একাধিক গাড়ি পানির তোড়ে ভেসে গেছে। প্রবল বর্ষণে বিভিন্ন জায়গায় ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। যার কারণে অফিসপাড়া, শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন এলাকার বাসিন্দাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।




দক্ষিণাঞ্চল ছাড়াও উত্তর জিওলা প্রদেশের গুনসানে প্রতি ঘণ্টায় ১৪৬ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে, যা গত ৩৫ বছরের মধ্যে রেকর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *