রাতভর বৃষ্টিতে দার্জিলিং পাহাড়ে ধস! মৃত্যু ১ জনের

Spread the love

দুর্গাপুজোর মুখে নাগাড়ে বৃষ্টিতে বিপর্যস্ত দার্জিলিং পাহাড়ের জনজীবন। বুধবার রাতেও পাহাড়ে একাধিক জায়গায় ধস নেমেছে। ধসে মৃত্যু হয়েছে এক বৃদ্ধে। ধসের জেরে প্রাণ সংশয়ের উদ্বেগ তো রয়েছেই, তার সঙ্গে পর্যটননির্ভর পাহাড়ের পর্যটন শিল্পে প্রভাব পড়ার সম্ভাবনা দেখছেন অনেকে।

জানা গিয়েছে বুধবার রাতভর বৃষ্টি হয়েছে দার্জিলিং পাহাড়ে। যার জেরে পাহাড়ের একাধিক জায়গায় ধস নেমেছে। সিংটামের কাছে ধসে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিহত বৃদ্ধের বাড়ি সুখিয়ার বুজুয়া এলাকায়। রঘুরীর রাই (৭৮) নামে ওই বৃদ্ধের পরিবারকে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছে প্রশাসন।

এছাড়া বুধবার রাতে দার্জিলিং রক গার্ডেন যাওয়ার রাস্তায় ধস নামে। যার ফলে ওই রাস্তায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে রাস্তা সারাইয়ের কাজ শুরু করেছে প্রশসান।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত দার্জিলিংয়ে ১৭৫ মিমি বৃষ্টি হয়েছে। ঘূর্ণাবর্তের জেরে আরও কয়েকদিন বৃষ্টিপাত চলতে পারে বলে জানানো হয়েছে পূর্বাভাসে। পুজোর মুখে বৃষ্টি ও ধসে উদ্বেগ দেখা দিয়েছে পর্যটন ব্যবয়াসীদের মধ্যে। আরও বৃষ্টি হলে পর্যটনে প্রভাব পড়ার সম্ভাবনা দেখছেন তাঁরা। পূর্বাভাস বলছে, পুজোর মধ্যেও বৃষ্টি হতে পারে দার্জিলিং পাহাড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *