লেডিজ হস্টেলের জন্য কোনও নিরাপত্তারক্ষী বরাদ্দ করেনি সরকার

Spread the love

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের মহিলা ডাক্তারি পড়ুয়াদের হস্টেলে নিরাপত্তা নামে মাত্র রয়েছে। হস্টেলের শৌচাগার থেকে হস্তমৈথুন করার সময় হাতে নাতে যুবকের গ্রেফতারির পর এমনটাই জানালেন হাসপাতালের অধ্যক্ষ পঞ্চানন কুণ্ডু। শুক্রবার সন্ধ্যায় ওই ঘটনার পর সাংবাদিকদের একথা বলেন তিনি। অধ্যক্ষ স্পষ্ট জানিয়েছেন, হস্টেলের জন্য কোনও নিরাপত্তা বরাদ্দ করেনি মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সরকার।

শুক্রবার রাতে চিকিৎসক পঞ্চানন কুণ্ডু বলেন, ‘আমি তো জানি ওখানে নিরাপত্তা নেই। হস্টেলের জন্য সরকার কোনও নিরাপত্তারক্ষী বরাদ্দ করে না। তবু লেডিজ় হস্টেল বলে আমরা কয়েকজন নিরাপত্তারক্ষীর ব্যবস্থা করেছি। কিন্তু সেটাও অপ্রতুল। নামে মাত্র নিরাপত্তা রয়েছে। নিরাপত্তা আরও কড়া করার দরকার। কিন্তু নিরাপত্তারক্ষী না থাকলে কী ভাবে করব? সম্প্রতি ২৩ জন নিরাপত্তারক্ষী যোগদান করেছেন বলে কয়েকজনকে লেডিজ় হস্টেলে দিতে পেরেছি।’

শুক্রবার রাতে সম্মিলনী মেডিক্যাল কলেজের লেডিজ় হস্টেলের এক আবাসিক শৌচাগারে গিয়ে দেখেন, সেখানে এক বহিরাগত যুবক বসে হস্তমৈথুন করছেন। দেখেই চিৎকার করে ওঠেন তিনি। ওদিকে বিপদ বুঝে শৌচাগারের দরজা বন্ধ করে দেয় যুবক। খবর দেওয়া হয় থানায়। পুলিশ এসে যুবককে গ্রেফতার করে। এই ঘটনায় হস্টেলে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আবাসিকদের দাবি, কয়েকদিন আগেও হস্টেলে এক বহিরাগত যুবক ধরা পড়েছিল। তবে তাকে ধরা যায়নি। তার পর হস্টেলের নিরাপত্তা বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। নিরাপত্তারক্ষীরা জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ ওই যুবক নিজেকে অভিভাবক পরিচয় দিয়ে হস্টেলে ঢোকার চেষ্টা করেন। কিন্তু তখন তাঁকে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। এর পর সবার চোখ এড়িয়ে মেইন গেট দিয়ে হস্টেলে ঢোকে সে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *