সন্ধ্যায় ধর্মতলায় গণ সমাবেশের ডাক জুনিয়র ডাক্তারদের

Spread the love

সরকারের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে নবমীর সন্ধ্যায় ফের একবার গণ সমাবেশের ডাক দিলেন জুনিয়র চিকিৎসকরা। শুক্রবার বিকেলে কলকাতার ধর্মতলায় ওই গণ সমাবেশের পর বিলি করা হবে চিকিৎসকদের দাবি লেখা লিফলেট। এই সমাবেশে সমস্ত স্তরের সাধারণ মানুষকে যোগদানের আবেদন জানিয়েছে পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশন।

সংগঠনের নেতা দেবাশিস হালদার শুক্রবার সকালে এক ভিডিয়ো বার্তায় বলেন, সংগঠনের তরফে শুক্রবার সন্ধ্যায় গণ সমাবেশের ডাক দেওয়া হয়েছে। অনশনের জেরে অসুস্থ হয়ে পড়ায় ইতিমধ্যে হাসপাতালে ভর্তি করতে হয়েছে চিকিৎসক অনিকেত মাহাতোকে। তাছাড়া জুনিয়র ডাক্তারদের দাবিদাওয়ার সঙ্গে সাধারণ মানুষের কোনও যোগ নেই বলে প্রচার করা হচ্ছে। জুনিয়র ডাক্তারদের ১০ দফা দাবি যে সাধারণ মানুষের কল্যাণের কথা ভেবেই তা সমাবেশ থেকে বোঝানোর চেষ্টা করবেন চিকিৎসকরা। সঙ্গে অনিকেতবাবুর দ্রুত আরোগ্য কামনা করবেন তাঁরা।

শুক্রবার বিকেলে অনশন মঞ্চের পাশেই হবে এই গণ সমাবেশ। তবে ঠিক কখন সমাবেশ শুরু হবে তা জানাননি চিকিৎসকরা। বিকেল ৬টা নাগাদ সমাবেশ শুরু হতে পারে বলে জানা যাচ্ছে। এই সমাবেশকে মহাসমাবেশের রূপ দেওয়ার ডাক দিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসক দেবাশিস হালদার বলেন, ‘আমাদের সহযোদ্ধারা দাবি আদায়ে জীবন বাজি রেখে লড়ছেন। তাদের পাশে এসে দাঁড়ান। তাঁদের মনোবল আরও শক্ত করুন।’ সঙ্গে অনিকেতের জন্য প্রার্থনা করুন। অনিকেতের শারীরিক অবস্থার অবনতির দায় নিতে হবে এই অমানবিক সরকারকে।

দুর্গাপুজোর প্রথম ২ দিন জুনিয়র চিকিৎসকদের আন্দোলনে পুলিশি বাধার জেরে উত্তেজনা ছড়িয়েছিল ধর্মতলায়। কোনও রীতিনীতির তোয়াক্কা না করে মানুষকে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে কলকাতা পুলিশের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *