সাদা সিংহের সঙ্গে মহিলার ভালোবাসার ভিডিয়ো দেখে হতবাক নেটিজেনরা

Spread the love

সিংহ শুধু নামেই বনের রাজা নয়, তার ব্যক্তিত্বই তাকে বনের রাজা করেছে। সিংহের সামনে যেতে তো বটেই, নাম শুনলেই ভয় পায় অনেকে। কিন্তু এমনও অনেক মানুষ রয়েছেন যারা সিংহকে নিজের পোষ্যের চোখে দেখেন, তাদের কাছে সিংহ একটি শিশু ছাড়া অন্য কিছু নয়। এমনই একজন মহিলা হলেন সামান্থা ফেয়ারক্লথ।

সামান্থা ফ্লোরিডার বন্যপ্রাণী অভয়ারণ্য সিঙ্গেল ভিশন ইনকর্পোরেটেডে কর্মরত। ভিডিয়োয় মিসেস ফেয়ারক্লথ কোনওরকম ভয় বা অস্বস্তি ছাড়াই একটি বিশাল আকার সাদা সিংহকে যেভাবে আদর করছেন, তা সত্যি অবাক করে দেওয়ার মতো। তবে শুধু ফেয়ারক্লথ যে শুধুমাত্র সিংহটিকে আদর করছেন তা নয়, সিংহটিও ফেয়ারক্লথের সঙ্গ উপভোগ করছে তারিয়ে তারিয়ে।

তবে এটা প্রথমবার নয়, সিংহ ছাড়াও বাঘ বা চিতার সঙ্গেও একাধিকবার ভিডিয়ো পোস্ট করেছেন ফেয়ারক্লথ। এই বন্যপ্রাণীগুলি যে তাঁর কাছে ভীষণ আদরের, তা বেশ স্পষ্টই বোঝা যায় ফেয়ারক্লথের Instagram ভিডিয়োগুলি দেখে।

Instagram এ ভাইরাল এই ভিডিয়ো দেখে একজন লিখেছেন, ‘মানুষ আর বন্যপ্রাণীর কি সুন্দর ভালোবাসা সম্পর্ক।’ অন্য একজন লিখেছেন, ‘যদি সিংহ হঠাৎ মেজাজ পরিবর্তন করে তাহলে কী করবেন আপনি?’ আবার একজন লিখেছেন, ‘কাজটা কি ঠিক?’ একজন লিখেছেন, ‘সিংহটিও যে আপনাকে খুব ভালোবাসে তা বোঝাই যাচ্ছে ভিডিয়ো দেখে।’

প্রসঙ্গত, সাদা সিংহ হলো প্যান্থেরা লিও প্রজাতির একটি বিরল রূপ। এই প্রজাদের সিংহ গুলির সারা শরীর হয় সাদা বা ক্রিম রঙের, চোখ হয় ফ্যাকাসে হলুদ বা নীল। প্রাপ্তবয়স্ক সাদা সিংহের ওজন হয় ২৬০ থেকে ৫৫০ কেজি। সাধারণত একটি পরিবারে ৩ থেকে ৬টি মহিলা সাদা সিংহ, ১ থেকে ২টি পুরুষ সাদা সিংহ এবং শাবক থাকে।

তবে বর্তমানে গোটা পৃথিবীতে শ্বেত সিংহ ৩০০টির থেকেও কম রয়েছে। সারা পৃথিবী জুড়ে এই বিরল সাদা সিংহকে সংরক্ষণ করার প্রচেষ্টা চালানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *