সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত শর্মা

Spread the love

Rohit Sharma Bonus: ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতার জন্য টিম ইন্ডিয়াকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ১২৫ কোটি টাকার পুরস্কার দিয়েছে। বিসিসিআই খেলোয়াড়, সহায়ক স্টাফ, কোচ এবং নির্বাচক সহ ৪২ জন সদস্যের মধ্যে এই পুরস্কারের অর্থ বিতরণ করেছে। যার মধ্যে সবচেয়ে বড় অংশ পেয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল। কিন্তু যখন এই পুরস্কারের টাকা বিতরণ করা হচ্ছিল, তখন রোহিত শর্মা এমন কিছু করেছিলেন যা সকলের মন জয় করে নিয়েছে।

কীভাবে ৪২ সদস্যের মধ্যে পুরস্কারের অর্থ বিতরণ করা হয়?

তথ্য অনুযায়ী, পুরস্কারের অর্থের মধ্যে ১৫ সদস্যের দলের সব খেলোয়াড় পাবেন ৫ কোটি টাকা। এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রধান কোচ থাকা রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোড়, ফিল্ডিং কোচ টি. দিলীপ এবং বোলিং কোচ পরশ মামব্রে প্রত্যেকে আড়াই কোটি টাকা পুরস্কার পাবেন। আসুন আমরা আপনাকে বলি, আগে রাহুল দ্রাবিড় ৫ কোটি টাকা পাওয়ার কথা ছিল, কিন্তু তিনি তার বাকি কোচিং স্টাফদের মতো একই পুরস্কারের অর্থ চান, যে কারণে রাহুল দ্রাবিড় ৫ কোটি টাকার অর্ধেক অর্থাৎ আড়াই কোটি টাকা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

এছাড়াও ভারতীয় দলের তিনজন ফিজিও, তিনজন থ্রো ডাউন স্পেশালিস্ট, দুইজন ম্যাসাজ থেরাপিস্ট এবং স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচও পাবেন ২ কোটি টাকা। পাঁচ সদস্যের নির্বাচক কমিটিও প্রত্যেকে ১ কোটি টাকা করে পাবে। একই সময়ে, এই টুর্নামেন্টের জন্য রিজার্ভ হিসাবে চার জন খেলোয়াড়কে বেছে নেওয়া হয়েছিল, এই খেলোয়াড়রাও প্রাইজমানি হিসাবে ১ কোটি টাকা পাবেন। অন্যদিকে, ভিডিয়ো বিশ্লেষক এবং বিসিসিআই স্টাফ সদস্যরাও পুরস্কারের অর্থের একটি অংশ পাবেন।

পুরস্কারের টাকা বিতরণের সময় কী ঘটেছিল?

একটি মিডিয়া রিপোর্ট অনুসারে, পুরস্কারের অর্থ বিতরণ করার সময়, টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা সমর্থন কর্মীদের জন্য তার বোনাস ছেড়ে দিতে প্রস্তুত ছিলেন যাতে তারা একটি বড় অংশ পান। প্রতিবেদন অনুসারে, ভারতীয় দলের একজন সাপোর্ট স্টাফ সদস্য প্রকাশ করেছেন যে যখন ১২৫ কোটি টাকার পুরস্কারের অর্থ বিতরণ করা হয়েছিল, তখন রোহিত শর্মা তার আওয়াজ তুলে বলেছিলেন যে সহায়তা কর্মীদের এত কম টাকা পাওয়া উচিত নয়। এমনকি এর জন্য তিনি তার বোনাস ছেড়ে দিতেও প্রস্তুত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *