Polygraph Test in RG Kar Case। মিথ্যে বলছে না তো? সঞ্জয়ের পর এবার সন্দীপ

Spread the love

আরজি কর মেডিক্যাল কলেজে চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় পলিগ্রাফ পরীক্ষা করাতে তৎপর কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইযের। আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে নিয়ে শিয়ালদহ আদালতে যায় সিবিআই(Cbi)। তাঁর পলিগ্রাফ পরীক্ষার আবেদন জানানো হয়েছে। আদালত সেই আবেদন মঞ্জুর করেছে।

সন্দীপ ছাড়াও আরও পাঁচ জনের পলিগ্রাফ পরীক্ষার আবেদন জানিয়েছে কেন্দ্রীয় সংস্থা। তাঁদের মধ্যে রয়েছেন আরজি কর হাসপাতালের চার জন চিকিৎসক পড়ুয়া, যাঁরা সেই রাতে তরুণী চিকিৎসকের সঙ্গে ডিনার করেছিলেন বলে দাবি। এ ছাড়া, আরজি কর-কাণ্ডে ধৃতের এক ঘনিষ্ঠের পলিগ্রাফ পরীক্ষাও করতে চেয়েছেন গোয়েন্দারা।

বৃহস্পতিবারই সন্দীপ ঘোষ-সহ ওই চার জন পড়ুযা চিকিৎসকের গোপন জবানবন্দিরও আবেদন করে সিবিআই। শিয়ালদহ আদালত সেই আবেদনও মঞ্জুর করে নেয়। এবার মঞ্জুর হল পরিগ্রাফ পরীক্ষার আবেদনও। এর আগে ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রাইয়েরও পলিগ্রাফ পরীক্ষার আবেদন মেনে নিয়েছে আদালত।

পলিগ্রাফ টেস্ট বা লাই ডিটেকটর পরীক্ষা হল সন্দেহভাজনের বলা কথা কতটা সত্যি বা মিথ্যা, তা ধরার একটি পরীক্ষা। এই টেস্টে চার থেকে ছয়টি সেন্সর ব্যবহার করা হয়। পলিগ্রাফ পরীক্ষা নেওয়ার জন্য একটি মেশিন ব্যবহার করা হয়। সেখানে এই সেন্সর থেকে একাধিক সংকেত কাগজের একটি স্ট্রিপে গ্রাফ আকারে রেকর্ড করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *