EPL- হালান্ডের হ্যাটট্রিকে দুরন্ত জয় সিটির

Spread the love

সবেমাত্র ইংলিশ প্রিমিয়র লিগের মরশুমে মাত্র দুটো ম্যাচ হয়েছে, আর তার মধ্যেই প্রশ্ন উঠে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হ্যাগকে নিয়ে। ব্রাইটনের কাছেও ইপিএলের ম্যাচে হেরে গেল ইউনাইটেড। ব্রাইটন নিজেদের ঘরের মাঠে জিতল ২-১ গোলে, যা আরও একবার প্রমাণ করে দিল গত এক বছরের বেশি সময় ধরে ধারাবাহিকতার যে অভাব ইউনাইটেডে রয়েছে সেটা এখনও কাটিয়ে উঠতে পারেনি ফুটবলাররা। ফলে ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের খেলা বা ধারাবাহিকতা, কোনটাতেই যে বদল আসেনি, সেটাই আরও একবার প্রকট হয়ে দেখা দিল। কয়েক দশক পর ব্রাইটন, নিজেদের প্রথম দুই ম্যাচেই জিতল এবং হারাল ইউনাইটেডকে। 

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিপক্ষে ব্রাইটনকে এগিয়ে দেন ড্যানি ওয়েলব্যাক। এরপর গোল শোধ করেন আমাদ দিয়ালো। কিন্তু ম্যাচের অন্তিম লগ্নে জোয়াও পেদ্রো গোল করে ব্রাইটনের জয় নিশ্চিত করে দেন। ম্যাচ হাতছাড়া হয় ইউনাইটেডের। শেষদিকে কিছুটা গাছাড়া ভাবই বিপদ ডেকে আনে এরিক টেন হ্যাগের দলের।

অন্যদিকে সাম্প্রতিক সময়ের আরেক ধারাবাহিক দল আর্সেনালও হারাল অ্যাস্টন ভিলাকে, তাঁরা জিতল ২-০ গোলে। ৬৭ মিনিটে গানার্সদের হয়ে প্রথম গোলটি করেন লিয়ান্দ্রো ট্রোসার্ড। এরপর ১০ মিনিট পর থমাশ পার্টে গোল করে তাঁদের জয় নিশ্চিত করে দেয়। এই ভিলার কাছেই গতবার আর্সেনাল দুবার হেরেছিল এবং শেষ পর্যন্ত ২ পয়েন্টের জন্য ইপিএলের শিরোপা হাতছাড়া করেছিল।  এদিকে টটেনহ্যাম হটস্পার্সের কাছে ৪-০ গোলে হেরে গেল এভার্টন দল। ফলে এভার্টন কোচও প্রশ্নের মুখে এরিক টেন হ্যাগের মতোই।

শহরের একটি দল যখন হেরে গেল ব্রাইটনের বিপক্ষে, তখন ম্যাঞ্চেস্টার সিটি কিন্তু সহজ জয়ই তুলে নিল আর্লিং হালান্ডের হ্যাটট্রিকের সৌজন্যে। নরওয়ের স্ট্রাইকারের হ্যাটট্রিকে ইপসুইচের বিপক্ষে ৪-১ গোলে জিতল সিটি। ম্যাচের ৭ মিনিটে ইপসউইচ টাউনের স্যামির গোলে হঠাৎই পিছিয়ে পড়়েছিল সিটি, যা দেখে কিছুটা তাজ্জব বনে যান মাঠে উপস্থিত দর্শকরা। তবে দ্রুত প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠে সিটিজেনরা। ১২ মিনিটেই পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান হালান্ড। ২ মিনিটর পরই ম্যান সিটিকে এগিয়ে দেন কেভিন ডি ব্রুইন। ১৬ মিনিটে ফের গোল, এবারও সেই আর্লিং হালান্ডই ইনসুরেন্স গোল এনে দেন সিটিকে। ম্যাচে ৮৮ মিনিটে নিজের তৃতীয় গোলটি করে ইপসউইচ টাউনের বিপক্ষে ৪-১ গোলে জয় নিশ্চিত করে দেয় হালান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *