RG Kar-Bong Guy। টাকার জন্য RG Kar নির্যাতিতাকে নিয়ে ভিডিয়ো বানাচ্ছেন?

Spread the love

আরজি কর নিয়ে শুধু সাধারণ মানুষ বা তারকারা নয়, গলা ফাটাচ্ছে ইউটিউবার বা সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সাররাও। ক্রমাগত অভয়ের বিচার চেয়ে ভিডিয়ো বানাচ্ছেন। তালিকায় নাম রয়েছে বং গাই কিরণ দত্তেরও(Kiran Dutta)। কোনও দলের পক্ষপাতিত্বের ধার ধারেননি। তাঁর একটাই দাবি, নির্যাতিতা বিচার পাক। ঘটনার রাতে কী ঘটেছিল, কারা গোটা ঘটনার সঙ্গে জড়িত, তা সামনে আসুক।

এদিকে, সোশ্যাল মিডিয়ায় ইনফ্লুয়েন্সারদের বানানো ভিডিয়ো নিয়েও ট্রোল করছে একাংশ। অনেকেরই দাবি, শুধুমাত্র ভিউজ পাওয়ার চক্করে আর টাকা কামানোর জন্য নাকি এসব ভিডিয়ো বানানো। বলা বাহুল্য, কিরণের সোশ্যাল পোস্টেও এরকম কমেন্ট পড়েছে। তবে মুখ বন্ধ করে রাখার পাত্র তিনি নন। প্রকাশ্যে করলেন এর প্রতিবাদ।

ইনস্টাগ্রাম স্টোরিতে কিরণ লিখলেন, ‘কিছু মানুষের বক্তব্য ইউটিউবাররা ভিউজ আর টাকার জন্য ভিডিয়ো বানাচ্ছে। শুধু তাদের জানাতে চাই, আমার প্রত্যেকটা ভিডিয়োর (অভয়াকে নিয়ে তৈরি) মনিটাইজেশন অফ মানে এক টাকাও এই ভিডিয়ো থেকে আসে না।’

‘এই এক মাসে এই সময়ে সব ব্র্যান্ডকেও না করে দিয়েছি। যাদের প্রোমোশনে রাজি হয়ে টাকা নিয়েছিলাম, তাও ফেরত দিয়ে দিয়েছি। এরপরও টাকার জন্য করছি শুনলে মনোবল হারিয়ে ফেলি।’, আরও লিখলেন কিরণ।

এর আগে অভয়ার মা-বাবাকে মমতা বন্দ্যোপাধ্যায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার প্রস্তাব দিলে ফুঁসে উঠেছিলেন রাগে কিরণ। ৩১ বছরের ডাক্তার মেয়েটির বাবার মন্তব্য পোস্ট করেছিলেন ফেসবুকে– ‘’টাকা নিলে আমার মেয়ের সেটা ভালো লাগবেনা, কোনো টাকা চাইনা বিচার চাই’ জানালেন বাবা (অভয়ার)। টাকা দিয়ে সব মেরুদন্ড কেনা যায় না…’। আর এই পোস্টের কমেন্টে গিয়ে সোজাসুজি বং গাই লেখেন, ‘অপরাধীকে ধরে দিক। সঠিক বিচার হোক। আমি ১০ লাখ দিতে রাজি। টাকা, পাওয়ারটা ঠিক কাজে লাগান। অপরাধী খুজতে লাগান।’

এখানেই শেষ নয়, আন্দোলনকারীদের উপর (সল্টলেকে) লাঠি চালানো থেকে শুরু করে, রাজনৈতিক দলাদলি, বিভিন্ন জায়গার জমায়েত, সবই ধরা পড়েছে কিরণের ইনস্টাগ্রামে। সমানে উৎসাহ দিয়ে যাচ্ছেন নেটিজেনদের, যাতে কেউ নিরুৎসাহ না হয়ে পড়ে। নিজের দিক থেকে সবরকম চেষ্টা করে চলেছেন তিনি।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *