OMG ।  দুই সন্তানের লাশ কাঁধে নিয়ে ফিরলেন বাবা-মা!নেই অ্যাম্বুলেন্স

Spread the love

জ্বরে মারা গেছে দুই সন্তান। অভিযোগ রয়েছে সময়মতো সঠিক চিকিৎসা না পাওয়ার। শুধু তাই নয়, সন্তানদের মৃত্যুর পর মরদেহ বাড়িতে নেয়ার জন্য অ্যাম্বুলেন্সও পাননি মহারাষ্ট্রের আহেরি তালুক এলাকার এক দম্পতি।

সেখানকার এক শীর্ষ নেতার উদ্ধৃদি দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, অ্যাম্বুলেন্স না পেয়ে বাধ্য হয়ে ওই দম্পতি দুই সন্তানের মরদেহ কাঁধে করে নিয়ে বাড়িতে ফেরেন। হাসপাতাল থেকে তাদের বাড়ি অন্তত ১৫ কিলোমিটার দূরে অবস্থিত। 

এ ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন বিধানসভার বিরোধীদলীয় নেতা বিজয় ওয়াদেত্তিওয়ার। এতে দেখা গেছে, অজ্ঞাত ওই দম্পতি তাদের ১০ বছরেরও কম বয়সি দুই নাবালক ছেলের মৃতদেহ নিজেদের কাঁধে নিয়ে একটি কর্দমাক্ত বনের পথ ধরে হেঁটে যাচ্ছেন। 



হৃদয়বিদারক ওই ঘটনার ভিডিওটি পোস্ট করে বিরোধী নেতা বিজয় লিখেছেন, ‘দুই ভাই জ্বরে ভুগছিল, কিন্তু সময়মতো চিকিৎসা পায়নি। কয়েক ঘন্টার মধ্যে তাদের অবস্থার অবনতি হয় এবং পরের এক ঘন্টার মধ্যে মৃত্যু হয়।’ 

তিনি আরও লিখেছেন, এমনকি দুই নাবালকের মৃতদেহ তাদের গ্রাম পট্টিগাঁওয়ে নিয়ে যাওয়ার জন্য কোনো অ্যাম্বুলেন্সও ছিল না। তাদের বাবা-মা বৃষ্টিতে ভিজে কর্দমাক্ত পথ দিয়ে বাধ্য হন ১৫ কিলোমিটার হেঁটে যেতে। গাদচিরোলির স্বাস্থ্যসেবা ব্যবস্থার এক ভয়াবহ বাস্তবতা আজ আবার সামনে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *