ইসরাইলকে সহযোগিতার অভিযোগ! গ্রেফতার ১২

Spread the love

ইসরাইলের সঙ্গে যোগসাজশ করে ইরানের নিরাপত্তার বিরুদ্ধে কর্মপরিকল্পনার অভিযোগে ১২ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) ইরানের রেভল্যুশনারি গার্ডস এ তথ্য নিশ্চিত করেছে। 

এক বিবৃতিতে ইরানের রেভল্যুশনারি গার্ডস জানিয়েছে, ইহুদিবাদী শাসক (ইসরাইল) ও তার পশ্চিমা সমর্থকেরা, বিশেষ করে যুক্তরাষ্ট্র ফিলিস্তিনের গাজা ও লেবাননের জনগণের বিরুদ্ধে তাদের অশুভ লক্ষ্যে সফল হয়নি। তারা এখন ইরানের নিরাপত্তার বিরুদ্ধে একের পর এক কর্মপরিকল্পনার মাধ্যমে এই সংকট ইরানে ছড়িয়ে দিতে চাইছে।

রেভল্যুশনারি গার্ডস আরও বলেছে, ১২ জনকে ইরানের ছয়টি প্রদেশ থেকে গ্রেফতার করা হয়েছে। তবে তাদের কখন গ্রেফতার করা হয়েছে, তা বলা হয়নি।

সম্প্রতি লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ সদস্যদের ব্যবহৃত হাজার হাজার পেজার এবং ওয়াকিটকি (যোগাযোগযন্ত্র) বিস্ফোরিত হয়। এ ঘটনার পর  মধ্যপ্রাচ্যে উত্তেজনা আরও বেড়ে গেছে। এ ঘটনার জন্য ইসরাইলকে দায়ী করেছে হিজবুল্লাহ ও লেবানন সরকার। এরপর  গত এক বছরের মধ্যে হিজবুল্লাহ ও ইসরাইলের মধ্যে বড় ধরনের পাল্টাপাল্টি হামলার ঘটনাও ঘটেছে।

গত জুলাই মাসের শেষ দিকে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের রাজনৈতিক নেতা ইসমাইল হানিয়া তেহরানে গুপ্তহত্যার শিকার হন। এই হত্যার জন্য ইসরাইলকে দায়ী করে ইরানি কর্তৃপক্ষ। তবে এই হত্যার দায় স্বীকার করেনি ইসরাইল।

তবে ঘটনার পর যুক্তরাজ্যের দ্য টেলিগ্রাফ পত্রিকার খবরে বলা হয়েছিল, হানিয়াকে হত্যায় ইরানের নিরাপত্তা এজেন্ট ভাড়া করেছিল ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *