হুগলিতে ‘ত্রিপল চোর’ বিজেপি

Spread the love

এতদিন তৃণমূলের বিরুদ্ধে চালচোর, ত্রিপল চোর বলে কটাক্ষ করতেন বিজেপি নেতৃত্ব। আর এবার বিজেপি নেতৃত্বের বিরুদ্ধেই উঠল বন্যা ত্রাণ লুঠের অভিযোগ। একটি সংবাদমাধ্যমের ক্লিপিংস তুলে ধরে সর্বভারতীয় তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিজেপি নেতা আর কর্মীরা হুগলিতে ত্রাণ সামগ্রী লুঠ করেছে।

ম্যান মেড বন্যায় দুর্গতদের সহায়তা করার বদলে বিজেপি খাবার আর অন্যান্য সামগ্রী চুরি করছে। এর মাধ্যমে তারা বাংলার মানুষকে বঞ্চনা করছে। বিজেপির মস্তানির নিম্নমানের সংস্কৃতি সব শালীনতাকে পেরিয়ে গিয়েছে। লিখেছে তৃণমূল।

টেলিগ্রাফ অনলাইনে প্রকাশিত প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, হুগলির খানাকুলে বিজেপির একটি পঞ্চায়েতের প্রধান রবিবার রাতে একটি অভিযোগ জানিয়েছেন পুলিশের কাছে যে তার কিছু সহকর্মী ও স্থানীয় নেতারা ত্রাণ সামগ্রী লুঠ করেছে। একটি স্থানীয় গোডাউনে সেই ত্রাণ সামগ্রী রাখা ছিল। সেই ত্রাণ সামগ্রী লুঠ করা হয়েছে বলে তিনি অভিযোগ করেছেন। সেই ত্রাণ বন্যা দুর্গতদের দেওয়ার জন্য রাখা ছিল।

ধান্যঘড়ি পঞ্চায়েতের প্রধান কার্তিক ঘোরার দাবি অভিযুক্তরা ৮৭৫টি ত্রিপল, দু বস্তা চিঁড়ে, আট টিন গুড়, এক বস্তা দুধের পাউডার, তিন বস্তা বিস্কুট, পাঁচ বস্তা মুড়ি লুঠ করেছে। তিনি দুজন বিজেপি পঞ্চায়েত সদস্যের নাম করেছেন এই ঘটনায়। স্থানীয় নেতাও জড়িত ছিলেন এই ত্রাণ সামগ্রী লুঠের ঘটনায়। দাবি বিজেপির পঞ্চায়েত প্রধানের। পঞ্চায়েতর সদস্যকে ভয় দেখিয়ে তারা এই সব কাজ করেছে বলে দাবি প্রধানের।

তিনি জানিয়েছেন যে এটা দুর্ভাগ্যজনক। গরিবের জন্য আনা ত্রাণ লুঠ করা হয়েছে। আমি ব্লকে গিয়েছিলাম আরও ত্রাণ আনার জন্য। সেই সময় তারা গুদাম ভেঙে ত্রাণ সামগ্রী লুঠ করেছে। খানাকুলের বিজেপির আহ্বায়ক নির্মল মান্না জানিয়েছেন, তিনি এবং দুজন পঞ্চায়েত সদস্য উপযুক্ত পদ্ধতি মেনেই ত্রাণ পেয়েছিলাম।

https://twitter.com/AITCofficial/status/1838504634312167611?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1838504634312167611%7Ctwgr%5E2b0d815abe7fdf14c3d09c3cd2723114ab26aeb0%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fbangla.hindustantimes.com%2Fbengal%2Fkolkata%2Fbjp-allegedly-looted-relief-material-in-hooghly-khanakul-as-claimed-by-bjp-panchayat-pradhan-31727185065247.html

এদিকে পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছে। এদিকে ত্রাণ সামগ্রী বণ্টনের ক্ষেত্রে নানা সময় স্বজনপোষণের অভিযোগ উঠেছে।

এদিকে ত্রাণ বিলি নিয়ে নানা সময় নানা অভিযোগ। বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরাও ত্রাণ বিলিতে অংশ নিয়েছিলেন। রাজ্যের মুখ্য়মন্ত্রীও ত্রাণ বিলি করেছেন। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও ত্রাণ বিলি করেছিলেন। তবে বিজেপির বিরুদ্ধে যেভাবে ত্রাণের সামগ্রী চুরির অভিযোগ উঠেছে ও বিজেপির পঞ্চায়েত প্রধানই সেই অভিযোগ করেছেন তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এই ঘটনাকে ঘিরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *