Mamata Banerjee painting। ‘অত সময় নেই’! বললেন আঁকা শুরুর আগে

Spread the love

গতকাল কোলাহলের দুর্গাপুজো উদ্বোধনে গিয়ে তুলি ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। পাশাপাশি ২১ পল্লীর দুর্গাপুজোর উদ্বোধনেও তিনি ছবি এঁকেছেন এবারে। এই আবহে কোলাহলে প্রথমে তিনি ছবি আঁকার বিষয়ে অনীহা প্রকাশ করেছিলেন। তিনি বলেন, ‘অত সময় নেই’। তখন পুজো উদ্যোক্তাদের মধ্যে একজনকে বলতে শোনা যায়, আপনার তুলির ছোঁয়াই অনেক। এই আবহে প্রায় ৫ মিনিট ধরে লাল, হলুদ সহ বিভিন্ন রঙের মাধ্যমে একটি চিত্র আঁকেন মমতা। এরপর ২১ পল্লীতেও মমতার জন্যে আগে থেকেই রঙ এবং ক্যানভাস তৈরি করে রাখা ছিল। সেখানে তিনি সবুজ ও মেরুন সহ বিভিন্ন রঙের মাধ্যমে একটি চিত্র ফুটিয়ে তোলেন।

উল্লেখ্য, গত পরশু, মহালয়া থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে গিয়ে বহু পুজোর উদ্বোধন করেছেন। নিজে মুখে তিনি দাবি করেছেন, মহালয়ার দিন তিনি ৩০০টির মতো পুজো উদ্বোধন করেছেন। আর ১০ অক্টোবর, দ্বিতীয়তে তাঁর ৪০০ পুজো উদ্বোধনের কথা। এই সবের মাঝেই বৃহস্পতিবার বৃষ্টিতে ভিজে ভিজেই কলকাতার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পুজো উদ্বোধন করলেন মমতা। কোথাও দুর্যোগ নিয়ে কথা বললেন, তো কোথাও পুজোর সময় আবহাওয়ার পূর্বাভাস দিলেন। জানালেন, পুজোর সময় বৃষ্টি হবে। এদিকে গতকাল পুজো উদ্বোধনে গিয়ে কাঁদতে থাকা শিশুর মুখে হাসি ফোটাতে ঢাকও বাজান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে অপর এক ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুজো উদ্বোধনের সময়ই মণ্ডপে অসুস্থ হয়ে পড়েন এক ব্যক্তি। সঙ্গে সঙ্গে বিষয়টি নজরে আসে তাঁর। এবং তিনি সেই ব্যক্তির শুশ্রুষার জন্যে পরামর্শও দিতে শোনা যায় মমতাকে।

প্রসঙ্গত, পুজোর সময় বহু পুজোই অনলাইনে উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। বিশেষ করে জেলার পুজোগুলো। তবে কলকাতার বেশ কয়েকটি পুজোয় নিজে গিয়ে উদ্বোধন করেছেন মমতা। এদিকে গতকাল কলকাতায় বৃষ্টি হচ্ছিল বিকেল নাগাদ। এই আবহে বিভিন্ন জায়গায় উদ্বোধনে গিয়ে ভিজে যান মমতা। গতকাল উত্তর কলকাতার টালা প্রত্যয় থেকে শুরু করে ২৫ পল্লি, ৭৪ পল্লি, বেহালা নতুন দল, বেহালার বরিষা ক্লাব, অজেয় সংহতি, ৪১ পল্লি, বোসপুকুর তালবাগান, শীতলা মন্দির, বালিগঞ্জ ২১ পল্লি, আদি বালিগঞ্জ ক্লাব, আলিপুর সার্বজনীন, গড়িয়াহাট হিন্দুস্তান ক্লাব, কালীঘাট মিলন সংঘের মতো পুজোগুলির উদ্বোধন করেছিলেন মমতা। এদিকে আজও সশরীরে মোট ১২ টি পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। যার মধ্যে রয়েছে ভবানীপুর শীতলা মন্দির, গড়িয়াহাটের একডালিয়া এভারগ্রিন ক্লাব,মুদিয়ালি, বাদামতলা আষার সংঘ, ত্রিধারার মতো ক্লাবগুলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *