Junior Doctors’ Hunger Strike।   টানা অনশনে অসুস্থ ডাক্তার তনয়া পাঁজা

Spread the love

লাগাতার অনশনের জেরে একাধিক জুনিয়র ডাক্তার অসুস্থ হয়ে পড়েছেন ইতিমধ্যেই। গতকালই রাতে অবস্থান মঞ্চ থেকে হাসপাতালে ভরতি করতে হয় পুলস্ত্য আচার্যকে। আর এবার জানা গেল, সকালে অসুস্থ হয়ে পড়েন আরও এক জুনিয়র ডাক্তার। রিপোর্ট অনুযায়ী, তনয়া পাঁজা অসুস্থ হয়ে পড়েছেন টানা অনশনের জেরে। তবে তিনি হাসপাতালে ভরতি হতে নারাজ। তিনি অবস্থান মঞ্চে থেকে অনশন জারি রাখতে চান।  

রিপোর্টে দাবি করা হয়েছে, তনয়ার রক্তচাপ কমে হয়েছে ৯৮/৭০। এদিকে তাঁর নাড়ির গতি ৭৮। এছাড়া তাঁর ক্যাপিলারি ব্লাড গ্লুকোজ বা সিবিজি ছিল ৬৩। উল্লেখ্য, চিকিৎসকরা জানিয়েছেন, সিবিজি ৬০-এর নীচে নেমে গেলে তা উদ্বেগের কারণ হতে পারে। সেই ক্ষেত্রে কিডনি খারাপ হয়ে যেতে পারে। এই আবহে তনয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ বেড়েছে। উল্লেখ্য, তনয়া মেডিক্যাল কলেজের ইএনটি (নাক, কান, গলা সংক্রান্ত) বিভাগের সিনিয়র রেসিডেন্ট। তনয়ার শারীরিক হাল হকিকত নিয়ে জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার জানান, অনশনকারী চিকিৎসকের মাথা ঘুরছে। আপাতত অবস্থানমঞ্চেই মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে আছেন তিনি।  

এর আগে অনিকেত মাহাতো, অনুষ্টুপ মুখোপাধ্যায় এবং পুলস্ত্য আচার্য হাসপাতালে ভরতি হয়েছেন অনশনের জেরে অসুস্থ হয়ে। তবে তনয়ার শরীর বেশ খারাপ হলেও এখনই তিনি অবস্থান মঞ্চ ছেড়ে হাসপাতালে ভরতি হতে নারাজ। শারীরিক অবস্থা উদ্বেগজনক হলেও এখনও তিনি অনশন চালিয়ে যাচ্ছেন। 

রিপোর্ট অনুযায়ী, অবস্থান মঞ্চে থাকা সকল অনশনকারী জুনিয়র ডাক্তারেরই শরীর খারাপ। তবে সর্বশেষ মেডিক্যাল চেকআপ অনুযায়ী, বাকিদের তুলনায় তনয়ার শারীরিক অবস্থা একটু বেশি খারাপ। দাবি করা হয়েছে, তনয়া উঠে বসতে পারছেন না, মাথা ঘুরছে। এমনকী শুয়ে থাকলেও মাথা ঘুরছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *