OMG । ১২ বছর পেটে জোড়া কাঁচি নিয়ে যন্ত্রণায় কাতর মহিলা

Spread the love

১২ বছর আগে হয়েছিল মহিলার অ্যাপেন্ডিক্স অপারেশন। সেই অপারেশনের সময়ই চিকিৎসকের ভুলে, মহিলার পেটের মধ্যে রয়ে গিয়েছিলেন সার্জিক্যাল সিজার (কাঁচি)। অ্যাপেন্ডিক্সের যন্ত্রণায় কাতর হয়ে ওই মহিলা, চিকিৎসকের দ্বারস্থ হয়ে অপারেশন করালেও, অপারেশনের পরও কেন পেটে ব্যথা রয়েছে, তা বুঝতে পারছিলেন না। এরপর বহু চিকিৎসকের দ্বারস্থ হলেও, সমস্যা মেটেনি।

টানা ১২ বছর পর ওই অসুস্থ মহিলা শেষমেশ জানতে পারলেন তাঁর পেটে অ্যাপেন্ডিক্স অপারেশনের সময় থেকে গিয়েছিল একজোড়া সার্জিক্যাল সিজার। আর তার জেরেই এই যন্ত্রণা। ঘটনা সিকিমের। সিকিমের গ্যাংটকে স্যার থুতোব নামগিয়াল মেমোরিয়াল হাসপাতালে ওই মহিলার অপারেশনটি হয়েছিল। মূলত, এক্সরে করার পর আসল সত্যিটি বেরিয়ে এসেছে। ৪৫ বছর বয়সী এই মহিলার পরিবার গোটা ঘটনা জানার পর হতবাক হয়েছে। ২০১২ সালে ওই মহিলার অপারেশন হয়েছিল। তারপর থেকে প্রায় এক দশকের বেশি সময় ধরে পেটে ওই দুই সার্জিক্যাল কাঁচি নিয়ে যন্ত্রণায় ভোগেন মহিলা।

সদ্য ৮ অক্টোবর ওই মহিলা গিয়েছিলেন হাসপাতালে। সেখানে তাঁর এক্সরে করা হয়। তখনই বিষয়টি সামনে আসে। এরপরই ডাক্তারদের একটি বিশেষ মেডিক্যাল টিম গঠন করা হয়। তড়িঘড়ি মহিলার পেট থেকে ওই কাঁচি বের করার জন্য চেষ্টা করা হয়। শুরু হয় অপারেশন। সেই অপারেশনের পর এবার ধীরে ধীরে সুস্থতার দিকে এগোচ্ছেন মহিলা। এদিকে, খবর ছড়াতেই সিকিম জুড়ে ক্ষোভে ফেটে পড়েছেন মানুষ। অনেকেই বিক্ষোভ দেখাচ্ছেন। অনেকেই বিষয়টি নিয়ে চিকিৎসকদের বক্তব্য দাবি করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *