Terrorist attack in Kashmir। কাশ্মীরের গান্দেরবালে জঙ্গি হামলা! গুলিতে নিহত ২ শ্রমিক

Spread the love

উৎসবের মরশুমে কাশ্মীরের গান্দেরবাল রক্তাক্ত হয়ে উঠল। সেখানে জঙ্গি হামলায় ২ শ্রমিকের মৃত্যু হয়েছে। জঙ্গিদের গুলিতে আহত হয়েছেন ২ শ্রমিক। জানা গিয়েছে, একটি শ্রমিকদের ক্যাম্পকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালিয়েছে। ঘটনা ঘিরে নিঃসন্দেহে ফের একবার চাঞ্চল্য তৈরি হয়েছে।

সদ্য সমাপ্ত হয়েছে কাশ্মীরে ভোটপর্ব। নির্বাচিত হয়ে মুখ্যমন্ত্রী পদে বসেছেন ওমর আবদুল্লা। কাশ্মীরে আজই প্রথমবারের জন্য আন্তর্জাতিক ম্যারাথন আয়োজিত হয়, যেখানে যোগ দিয়েছিলেন খোদ সেখানের মুখ্যমন্ত্রী। এমন এক দিনে, উৎসবের আবহে আজ ফের একবার গুলি চলল কাশ্মীরে। জঙ্গিদের গুলিতে এক নির্মাণ কাজের সঙ্গে জড়িত ২ শ্রমিকের মৃত্যু হয়। গোটা এলাকা ঘিরে ফেলেছে পুলিশ ও সেনা।

জানা যাচ্ছে, ওই শ্রমিকরা একটি প্রাইভেট ফার্মের কর্মরত ছিলেন। সেখানে একচি টানেলের নির্মাণ কাজে তাঁরা ছিলেন। ওই টানেলের নির্মাণ কাজের প্রজেক্ট ছিল প্রাইভেট সংস্থার হাতে। এদিকে, জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ঘটনার নিন্দা করেছেন। তিনি বলেন,’ সোনমার্গের গগনগিরে ভিনরাজ্যের শ্রমিকদের ওপর হামলা কাপুরুষোচিত কাজ।’ উল্লেখ্য, গান্দেরবাল ও বুদগাম এলাকা থেকে জিতে জম্মু ও কাশ্মীরের বিধানসভা ভোটে নির্বাচিত হয়েছেন ওমর আবদুল্লা। তাঁরই এলাকায় এই হামলার ঘটনা বেশ কিছু প্রশ্ন তুলছে এলাকার নিরাপত্তা নিয়ে। এক্স পোস্টে আবদুল্লা লেখেন,’ খুবই দুঃখজনক খবর…এই লোকেরা এলাকার একটি গুরুত্বপূর্ণ অবকাঠামো প্রকল্পে কাজ করছিলেন। এই জঙ্গি হামলায় ২ জন নিহত এবং আরও ২-৩ জন আহত হয়েছে।’ ওমর লেখেন,’আমি নিরস্ত্র নিরপরাধ মানুষের উপর এই হামলার তীব্র নিন্দা জানাই এবং তাদের প্রিয়জনদের প্রতি সমবেদনা জানাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *