Joynagar Minor Murder Case । সরকারে ভরসা না রাখা বাবা-মা গেলেন দিদির কাছে

Spread the love

জয়নগর কাণ্ডে নিহত নাবালিকার বাবা-মায়ের সঙ্গে সাক্ষাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)। কয়েকদিন আগে দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে ঘটে যাওয়া নৃশংস ঘটনায় পুলিশ প্রশাসন, বিধায়ক, সাংসদ  স্থানীয়দের রোষের মুখে পড়েছিল। নির্যাতিতার বাবা-মা নিজেরা বলেছিলেন, রাজ্য সরকারের ওপরে তাঁদের ভরসা নেই। এই আবহে নবান্নে গিয়ে তাঁরাই দেখা করলেন মমতার সঙ্গে। যা বেশ উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।

গতকাল জুনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠকের আগে নবান্নে গিয়ে পৌঁছেছিলেন জয়নগরকাণ্ডে নিহত নাবালিকার বাবা-মা। সেখানে মমতার সঙ্গে বৈঠকের পরে নাবালিকার বাবা বলেন, ‘মুখ্যমন্ত্রী আমাদের অভিভাবক। তিনি আমাদের আশ্বস্ত করেছেন যে দোষীদের যথাযথ সাজা দেওয়া হবে। আমরা চাই তিন মাসের মধ্যে দোষীর ফাঁসি হোক।’  

এর আগে নাবালিকার দেহ উদ্ধারের পরেই তার বাবা দাবি করেছিলেন, রাজ্য সরকারের ওপর তাঁদের ভরসা নেই। এই আবহে ময়নাতদন্ত করতে হবে কেন্দ্রীয় সরকারি হাসপাতালে। মেয়ের মৃতদেহ কাঁটাপুকুর মর্গে পৌঁছনোর আগেই রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দিয়ে সেকথা জানান নির্যাতিতার বাবা। সেই সময় পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগও উঠেছিল।  

নির্যাতিতার বাবা সেই সময় জানিয়েছেন, আরজি কর কাণ্ডে যে ভাবে ময়নাতদন্তে গাফিলতির কথা প্রকাশ্যে এসেছে তার পর রাজ্য পুলিশে আর কোনও ভরসা নেই তাঁর। তাই নিরপেক্ষ জায়গায় ময়নাতদন্ত দাবি করেন তিনি। উল্লেখ্য, জয়নগর কাণ্ডেও ময়নাতদন্ত রিপোর্ট না দেখে পুলিশ ধর্ষণের কথা মানতে চায়নি। এদিকে এই ঘটনার প্রতিবাদে রাস্তা নামা প্রতিবাদীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ফাটানো থেকে শুরু করে লাঠিচার্জ করেছিল পুলিশ।পরে জয়নগরকাণ্ডে কলকাতা হাইকোর্টের নির্দেশে কল্যাণীতে এইমসের চিকিৎসকরা ময়নাতদন্ত করেছিলেন নির্যাতিতা নাবালিকার। এই আবহে রিপোর্টে দাবি করা হয়, নির্যাতিতা যৌন হেনস্থার শিকার হয়েছে বলে জানা গিয়েছে ময়নাতদন্তে। এর পাশাপাশি ময়নাতদন্ত থেকে আরও স্পষ্ট হয় যে শ্বাসরোধ করে খুন করা হয়েছিল সেই নাবালিকাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *