Nitish Kumar: এবার কি আপনার পায়ে ধরব? জমি সমীক্ষা শেষ করতে মরিয়া নীতীশ

Spread the love

বিহারের মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার(Nitish Kumar) বৃহস্পতিবার ৯৮৮৮জন অফিসারকে অ্যাপয়েন্টমেন্ট লেটার বিলি করেছেন। ভূমি ও ভূমি সংস্কার দফতরে চাকরি পেয়েছেন তাঁরা। স্পেশাল সার্ভে অ্যাসিস্ট্যান্ট সেটলমেন্ট অফিসার ও অন্যান্য পদে তাঁদের নিয়োগ করা হচ্ছে। আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে জমি সংক্রান্ত যে সমীক্ষা সেটা যেন বিধানসভা ভোটের আগে শেষ করা হয়। সেই বিধানসভা ভোট ২০২৫ সালের মধ্য়ে হতে পারে।

বিহারের মুখ্যমন্ত্রী(Nitish Kumar) জানিয়েছেন যে জমি সংক্রান্ত সমীক্ষা বিধানসভা ভোটের আগে হওয়া খুব দরকার।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, বিহারে ৬০ শতাংশ অপরাধ জমি সংক্রান্ত ব্যাপারকে কেন্দ্র করে হয়।

বিহারের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ৯৮৮৮ জন অতিরিক্ত আধিকারিক নিয়োগ করা হয়েছে, ডিপার্টমেন্টের উচিত ২০২৫ সালের জুলাই মাসের মধ্যে জমি সংক্রান্ত যাবতীয় সমীক্ষা শেষ করতে।

তবে এবার বিহারের মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পরে আধিকারিকরা কতটা সক্রিয় হন সেটাই এবার দেখার।

ওয়াকিবহাল মহলের মতে, সামনেই বিধানসভা নির্বাচন। সেটা এবার বিহারের মুখ্যমন্ত্রীর কাছে কার্যত অগ্নিপরীক্ষা। সেই নিরিখে জমি সংক্রান্ত সমীক্ষাটা দ্রুত শেষ করার চেষ্টা করা হচ্ছে। সেজন্য অতিরিক্ত আধিকারিক নিয়োগ করা হয়েছে। এবার আধিকারিক নেই বলে অজুহাত দেওয়া যাবে না।

তিনি জানিয়েছেন, আমি বলেছি যে জমি সংক্রান্ত সমীক্ষা ভোটের আগে করা দরকার। ২০২৫ সালের জুলাই মাসের মধ্য়ে এটা করা দরকার। তবে এটা খুব ভালো হবে। (অতিরিক্ত মুখ্য়সচিব দীপক কুমার সিংয়ের দিকে) তিনি বলেন, আমি হাত জোড় করে বলছি আমি কি আপনার পা ছুঁয়ে বলব? আমি সকলকে বলছি, এই কাজটা যত তাড়াতাড়ি সম্ভব করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *