Hathras stampede main accused arrested। ‘হার্টের রুগি’! হাথরসকাণ্ডে ধৃত মূল অভিযুক্ত

Spread the love

হাথরসের(Hathras) পদপিষ্টের ঘটনায় মূল অভিযুক্ত দেবপ্রকাশ মধুকরকে গ্রেফতার করা হল। শুক্রবার রাতে দিল্লির রাস্তা থেকে গ্রেফতার করেছে পুলিশ। ‘ভোলেবাবা’-র(Bholebaba) ঘনিষ্ঠের গ্রেফতারির বিষয়টা নিশ্চিত করে হাথরসের পুলিশ সুপার নিপুন আগরওয়াল জানিয়েছেন যে তাঁকে হাথরসে আনা হচ্ছে। আদালতে পেশ করা হবে তাঁকে। ‘ভোলেবাবা’-র আইনজীবীর কথায়, ‘আমরা আমাদের কথা রেখেছি। ভোলেবাবা আইন মেনে চলেন। মূল অভিযুক্ত দেবপ্রকাশ মধুকরকে উত্তরপ্রদেশ পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।’ যদিও স্বঘোষিত ধর্মগুরু সুরজ পাল তথা ‘ভোলেবাবা’-র আইনজীবী এপি সিং দাবি করেছেন যে দিল্লিতে হার্টের চিকিৎসা চলছিল দেবপ্রকাশের। সেখান থেকেই তাঁকে উত্তরপ্রদেশ পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

সুইচড অফ হওয়ার আগে ৪টি ফোন ‘ভোলেবাবা’-র

সূত্রের খবর, ফোন সুইচড করে দেওয়ার আগে তাঁর লোকেশন আবার উত্তরপ্রদেশের মৈনপুরীর কাছে ধরা দেখা পড়েছিল। দুপুর ১ টা ৪০ মিনিটে হাথরসে সংসঙ্গের আসর ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন ‘ভোলেবাবা’। যাঁর বিরুদ্ধে অসংখ্য অভিযোগ উঠেছে। দুপুর ২ টো ৪৮ মিনিট সংসঙ্গের আয়োজন দেবপ্রকাশের ফোন থেকে কল গিয়েছিল ‘ভোলেবাবা’-র কাছে। যাঁর নাম এফআইআরে নেই। তাঁদের মধ্যে দু’মিনিট ১৭ সেকেন্ড কথা হয়েছিল। তা থেকে সংশ্লিষ্ট মহলের অনুমান, ওই ফোনের সময়ই পদপিষ্টের ঘটনার বিষয়ে ‘ভোলেবাবা’-কে জানানো হয়েছিল।

রঞ্জনা, সঞ্জু ও মাহেশ কে? কেন ফোন গিয়েছিল?

তারপর আরও তিনটি কল গিয়েছিল ‘ভোলেবাবা’-র নম্বর থেকে। সূত্রের খবর, মাহেশ চন্দ্র নামে এক ব্যক্তির নামে নথিভুক্ত নম্বরে ফোন করা হয়েছিল। সেই ফোনের সময়সীমা ছিল তিন মিনিট এক সেকেন্ড। তারপর সঞ্জুর নামে নথিভুক্ত একজনকে ফোন করা হয়েছিল। কথা হয়েছিল ৪০ সেকেন্ড। আর শেষ ফোন কলটা গিয়েছিল রঞ্জনা নামে নথিভুক্ত একটি ফোন নম্বরে। সেটাই দীর্ঘতম কল ছিল। ১১ মিনিটের বেশি কথা হয়েছিল বলে সূত্রের খবর। সেই পরিস্থতিতে প্রশ্ন উঠেছে যে ওই ফোনেই কি ‘আইন মেনে চলা’ নাগরিক ‘ভোলেবাবা’-র কোনও রহস্য লুকিয়ে আছে?

‘আইন মেনে চলা’ নাগরিক ‘ভোলেবাবা’-র দর্শন নেই এখনও

সেইসবের মধ্যে ‘আইন মেনে চলা’ নাগরিক ‘ভোলেবাবা’ কোথায় আছেন, তা এখনও স্পষ্ট নয়। গত ২ জুলাই তাঁরই সৎসঙ্গে গিয়ে পদপিষ্ট হয়ে ১২১ জনের মৃত্যু হয়েছে। তারপর থেকে আর ‘আইন মেনে চলা’ নাগরিক ‘ভোলেবাবা’-র হদিশ পাওয়া যাচ্ছে না। সূত্রের খবর, ২ জুলাই বিকেল ৪ টে ৩৫ মিনিট তাঁর ফোন বন্ধ হয়ে গিয়েছিল। তারপর থেকে আর ফোন চালু করা হয়নি বলে সূত্রের খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *