‘সকলে ভুলে গেছিল হার্দিকও একটা মানুষ! ওরও মন আছে’

Spread the love

টি২০ বিশ্বকাপ জিতে দেশে ফেরার সঙ্গে সঙ্গেই অনবদ্য ভাবেই ভারতীয় দলকে স্বাগত জানিয়েছে টিম ইন্ডিয়া। দিল্লি থেকে মুম্বই, যেখানে রোহিত, বিরাটরা গেছেন সেখানেই তাঁদের পিছু নিয়েছে হাজারে হাজারে মানুষ। রাজপথে হাঁটা দায় হয়ে গেছিল ভিড়ের ঠেলায়। মুম্বইয়ের মেরিন ড্রাইভে ঠাসা ভিড়ই বুঝিয়ে দিয়েছিলেন সপ্তাহের কাজের দিন হলেও বৃহস্পতিবার ছিল মুম্বইবাসির কাছে অনেকটা ছুটির দিনের মতোই। ২০১১ সালের পর দুটি বিশ্বকাপ ফাইনালে হারতে হয়েছিল ভারতীয় দলকে। ২০১৪ সালে টি২০ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে হেরেছিল টিম ইন্ডিয়া। এরপর গত বছর একদিনের বিশ্বকাপে ভারতীয় দল হেরে যায় অস্ট্রেলিয়ার বিপক্ষে। এরপর থেকেই হার্দিকদের নিয়ে মানুষের প্রত্যাশা ছিল ব্যাপক এবারের টি২০ বিশ্বকাপে, সেই প্রত্যাশা ভারতীয় দল পূরণ করতে পারায় খুশি সকলেই। এরই মধ্যে হার্দিকের পাশে দাঁড়িয়ে বড় মন্তব্য করলেন দাদা ক্রুণাল পাণ্ডিয়া(Krunal Pandey)।

হার্দিক পাণ্ডিয়ার(Hardik Pandey) দাদা ক্রুণাল পাণ্ডিয়া(Krunal Pandey) জানেন তাঁর ভাইকে। এমনিতে হার না মনোভাব দেখালেও দিনের শেষে হার্দিকও তো মানুষ। ভালো লাগা, খারাপ লাগা তাঁরও আছে। পারিবারিক সমস্যা নিয়েও অনেক জল্পনা চলেছে। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে হার্দিক আগেই বলেছিলেন গত কয়েকমাস ধরে অনেক কটুক্তি তাঁকে শুনতে হয়েছে। এবার মুখ খুললেন ক্রুণাল। ভাইয়ের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, ‘শেষ ছয় মাস ওর জন্য সবচেয়ে কঠিন গেছে। আমরা ভুলে গেছিলাম বোধহয়, হার্দিকও একটা মানুষ, যার আবেগ বলে বস্তু আছে। আমি ওর সঙ্গে এক যুগের বেশি ক্রিকেট খেলছি, কিন্তু শেষ কয়েকটা মাস ওর জন্য সত্যি খুব খুব কঠিন ছিল ’।

শেষ কয়েক মাস ধরেই সময়টা ভালো যাচ্ছিল না হার্দিক পাণ্ডিয়ার। গুজরাট টাইটানস থেকে বিপুল অর্থে তাঁকে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা হলেও সেটা দলের অনেক ক্রিকেটারস এবং সমর্থকরা মানতে পারেননি। যেখানেই তিনি খেলতে গেছেন একের পর কটুক্তির শিকার হয়েছেন তিনি। একাধিক কুমন্তব্য তাঁর উদ্দেশ্যে করেছেন সমর্থকরা। মুম্বইয়ের ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে হার্দিক আসলেই আইপিএলে একের পর এক লজ্জাজনক মন্তব্য উড়ে আসত। এরই মধ্যে বিশ্বকাপ জিতে মুম্বই ফিরে সবার আগে হার্দিকের হাতেই ট্রফি দিয়ে বিমানবন্দর থেকে বের করা হয়েছিল। এরপর ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামের অনুষ্ঠানে রোহিত শর্মার মুখ থেকে প্রশংসা শুনে কেঁদে ফেলেছিলেন হার্দিক। যেই ওয়াঙ্খেজড়েতে এত অপমানিত হতে হয়েছে, সেখানেই সমর্থকরা হার্দিক হার্দিক স্লোগান দেওয়ায় কেঁদে ফেলেন তিনি, এবার তাঁর কাটানো শেষ কয়েকটা মাস নিয়েই মন্তব্য করলেন ক্রুণাল পাণ্ডিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *