TMC party office demolished: আদালতের নির্দেশে চলল বুলডোজার

Spread the love

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) বেআইনি নির্মাণ নিয়ে কড়া পদক্ষেপ করতে বলেছেন পুলিশ ও পুরসভাকে। তারপরেই ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় বিজেপির একটি পার্টি অফিস, আরএসএসের একটি কার্যালয়কেও নোটিশ পাঠায় পুরসভা। আর তাই নিয়ে প্রশ্ন তুলেছিল বিরোধীরা। বিজেপি নেতা দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে(Mamata Banerjee) চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছিলেন, ‘রাজ্যের বহু জায়গাতেই সরকারি জমি দখল করে অবৈধভাবে গড়ে উঠেছে তৃণমূলের পার্টি অফিস। ভাঙতে হলে আগে নিজের দলের বেআইনি পার্টি অফিস ভেঙে দেখান।’ আর এবার কলকাতা হাইকোর্টের নির্দেশ পেয়েই তৃণমূলের একটি পার্টি অফিস ও ক্লাব ঘর ভেঙে দিল প্রশাসন। শুক্রবার সকালে পুরাতন মালদা পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের মঙ্গল বাড়ি এলাকার সামুন্ডাই কলোনীতে ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে পেট্রোল পাম্প লাগোয়া দুটি অবৈধ পাকা ঘর ভেঙে দেয় পিডাব্লিউডি দফতর। এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকালে চরম উত্তেজনা ছড়ায় এলাকায়।

প্রসঙ্গত, পার্টি অফিস এবং ক্লাবটি বেআইনি অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন পেট্রোল পাম্পের মালিক। সুমন দেবনাথ জানান, পাম্প কর্তৃপক্ষ উচ্চ আদালতে মামলা করেছিলেন। তারই ভিত্তিতে আদালত এগুলি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে। সেই নির্দেশকে মান্যতা দিয়েই এই দুটি অবৈধ পাকা বাড়ি ভাঙা হল।

এদিন বুলডোজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় ওই ক্লাব ঘর ও দলীয় কার্যালয়।ভাঙার সময় উপস্থিত ছিলেন মালদার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুমন দেবনাথ। এছাড়াও ছিলেন পুরাতন মালদা থানার মঙ্গলবাড়ি আউটপোস্টের দায়িত্বপ্রাপ্ত অফিসার সুবির সরকার সহ বিশাল পুলিশ বাহিনী। যদিও অভিযান চলার সময় স্থানীয় কোনও ব্যক্তি বা দলেরর তরফে বাধা দেওয়া হয়নি। তবে ক্লাবের সভাপতি অঞ্জন হালদার এর প্রতিবাদ করেন। তিনি জানান, উদ্দেশ্যপ্রণোদিতভাবে পার্শ্ববর্তী পাম্প মালিকের অভিযোগের ভিত্তিতে এগুলি ভাঙা হল। অথচ মঙ্গলবাড়ি এলাকায় জাতীয় সড়কের দুধারে অনেক বেআইনি বাড়ি রয়েছে সেগুলি ভাঙা হচ্ছে না। তিনি জানান, ক্লাবটি দীর্ঘ ৫০ বছর ধরে রয়েছে। তাছাড়া দলীয় কার্যালয়ে সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলর সহ কর্মীরা ওঠাবসা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *