Wimbledon 2024: স্ট্রেট সেটে হেরে ছিটকে গেলেন ম্যাথু এবডেন-রোহন বোপান্না জুটি

Spread the love

চলতি উইম্বলডনে পুরুষ ডাবলসে শেষ হয়ে গেল ভারতীয় চ্যালেঞ্জ। ডাবলস বিভাগে ম্যাথু এবডেনের সঙ্গে জুটি বেঁধে নেমেছিলেন ভারতীয় তারকা রোহন বোপান্না। তবে তাদের অভিযান শেষ হয়ে গেল শনিবারেই। হেরে ছিটকে গেলেন বোপান্না। প্যারিস অলিম্পিক গেমসে নামার আগে যে ফলাফল ভারতীয় সমর্থকদের মোটেও স্বস্তি দেবে না। অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনকে সঙ্গী করে দ্বিতীয় রাউন্ডেই পৌঁছে গেছিলেন বোপান্না।সেখানে হতাশার সম্মুখীন হতে হল তাঁদেরকে। অবাছাই জার্মান জুটির কাছে হারতে হল তাদেরকে। হেনড্রিক জেবেন্স এবং কনস্ট্যানটিন ফ্র্যাঙ্টজেনের জুটির কাছে হেরে গেলেন বোপান্না-এবডেন।

প্রথম সেটে ওই একটি ব্রেকে এগিয়ে গিয়ে নিজেদের সার্ভ ধরে রেখে সেট নিজেদের নামে করে নেন জেবেন্স,ফ্র্যান্টজেন জুটি। দ্বিতীয় সেটে অবশ্য টানটান লড়াই হয়েছে। কোন পক্ষ অপরপক্ষকে একচুল জায়গা ছাড়েননি। দ্বিতীয় সেটে খেলা কিছুক্ষণ বন্ধ রাখতে হয়। বৃষ্টির জন্য বন্ধ থাকে খেলা। বেশ কিছুক্ষণ বন্ধ থাকার পরে ফের শুরু হয় খেলা। ব্রেকের পরেও খেলা শুরু হলেও কোনপক্ষ কাউকে ব্রেক করতে পারেনি। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে জার্মান জুটি এগিয়ে যায় ৪-১ পয়েন্টে। সেখান থেকে বোপান্নারা আর কামব্যাকের আর সুযোগ পাননি। প্রসঙ্গত রোহন বোপান্না আসন্ন প্যারিস অলিম্পিক গেমসে ও পুরুষ ডাবলসে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন।এন শ্রীরাম বালাজির সঙ্গে জুটি বেঁধে দেশের হয়ে খেলবেন তিনি।

ইন্দো-অজি জুটিকে জার্মান জুটি হারিয়ে দিল স্ট্রেট সেটে। খেলায় হাড্ডাহাড্ডি লড়াই করলেন বোপান্নারা তবে শেষ রক্ষা করতে পারেননি। ভারতীয় জুটির বিরুদ্ধে এদিন জার্মান জুটি জিতল ৬-৩,৭-৬(৪) ফলে।এক ঘণ্টার একটু বেশি সময়ের লড়াইয়ের পরে হার স্বীকার করলেন বোপান্নারা। চলতি বছরে বেশ ভালো ফর্মে ছিল এই ইন্দো-অজি জুটি। তারা অস্ট্রেলিয়ান ওপেনে এই বছরেই চ্যাম্পিয়ন হয়েছেন।তবে এদিন প্রথম থেকেই একটু ছন্দহীন ছিলেন তারা।ম্যাচের প্রথম থেকেই ব্যাকফুটে চলে যান তারা। প্রথম সেটে তাঁরা একটু চাপে পড়ে যান। বোপান্নাদের সার্ভিস ভেঙে ম্যাচে এগিয়ে যায় তাদের জার্মান প্রতিপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *