১৩ জুলাই যুবভারতীতেই কলকাতা লিগের ডার্বি… টিকিটের নূন্যতম মূল্য ১০০টাকা

Spread the love

কলকাতা লিগের বড় ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ জুলাই, সল্টলেকের যুবভারতী স্টেডিয়ামেই। শেষ কয়েক সপ্তাহ ধরেই টালবাহানা চলছিল এই ম্যাচের ভেনু নিয়ে। গত কয়েক বছরে ডার্বি ম্যাচ আয়োজনই করতে পারেনি আইএফএ। ইস্টবেঙ্গল মহমেডান এবং মোহনবাগান মহমেডান ম্যাচকেই তাঁরা ডার্বির তকমা দিয়েছিলেন, অবশ্য এবারে বড় ম্যাচ হচ্ছে। দুই প্রধানের থেকেই সবুজ সংকেত পেয়েছিল আইএফএ আগেই। সেই মতো তাঁরাও চেষ্টা চালিয়েছিল যাতে কলকাতা লিগের বড় ম্যাচ বিদেশিহীন হলেও জৌলুশে কোনও কমতি না থাকে। কারণ মরশুমের প্রথম বড় ম্যাচ এটাই। ডুরান্ডের আগেই স্বদেশি ব্রিগেড নিয়ে ডার্বি খেলতে নামবে দুই প্রধান, ফলে বাংলার ফুটবল সমর্থকদের জন্য সেরা স্টেডিয়াম যুবভারতীতেই ম্যাচ আয়োজন করতে চেয়েছিল আইএফএ। পুলিশের সবুজ সংকেত পেতেই, সেটা শেষ পর্যন্ত করে দেখাল তাঁরা। 

বড় ম্যাচে এমনিতে কখনই কারোর দিকে পাল্লা ভারি থাকে না, সেদিন যেই দল ভালো খেলে তাঁরাই জেতে। তবে এবার অবশ্য স্বদেশি ব্রিগেড নিয়ে বড় ম্যাচ খেলতে নামার আগে কিছুটা চাপেই রয়েছে মোহনবাগান সুপার জায়ান্টস দল। আসলে ইস্টবেঙ্গল যেখানে পরপর জিতে ডার্বি খেলতে নামছে সেখানে মোহনবাগান মাঠে নামবে পরপর দুই ম্যাচে হোঁচট খাওয়ার পর, তাও ভবানীপুর এবং রেনবো এসির বিপক্ষে। ফলে এর আগের দুই ম্যাচে পয়েন্ট নষ্টের চাপ কিছুটা হলেও এই ম্যাচে থাকবে বাগান ফুটবলারদের ওপর। এছাড়া দলের ডিফেন্ডারদের মধ্যে বোঝাপড়ার অভাবও বাগান কোচ রিকার্ডো কার্দোজোর চাপের কারণ। এদিকে লালহলুদ শিবিরে ইতিমধ্যেই আইএসএলে খেলা ভারতীয় ফুটবলারদের কয়েকজন যোগ দিয়েছে, যদিও তাঁদের খেলানো হবে কিনা সেই নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে।

বহুদিন পর কলকাতা লিগের ডার্বি যুবভারতীতে আয়োজন করতে পারায় স্বস্তির নিঃশ্বাস ফেলছে আইএফএ। সচিব পদে অনির্বাণ দত্তের বসার পর, সল্টেলেকে সিএফএল ডার্বি করানো যে তাঁর জন্য বড় জয়, সেকথা বাংলার ফুটবল ময়দানে কান পাতলেই শোনা যাচ্ছে। 

আইএফএ-র তরফ থেকে ঘোষণা করে দেওয়া হল শনিবার যুবভারতী স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে দুপুর ৩.১৫টেয়। টিকিটের নূন্যতম মূল্য রাখা হয়েছে ১০০ টাকা। ক্রীড়ামন্ত্রী সবুজ সংকেত পেলেই টিকিট ছাড়া শুরু করবে আইএফএ। ১০০ টাকার টিকিটই প্রচুর পরিমানে ছাপানো হবে, যাতে সাধারণ ফুটবলপ্রেমী জনতা মাঠ ভরাতে পারেন নিজের সাধ্য মতো। রয়েছে ১৫০ টাকার টিকিটও। এছাড়াও ৫০০ এবং ১২০০ টাকার ভিআইপি টিকিটেরও ব্যবস্থা রাখা হয়েছে মরশুমের প্রথম বড় ম্যাচের জন্য। অনলাইন এবং অফলাইন, দুই পদ্ধতিতেই টিকিট কাটতে পারবেন ফুটবলভক্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *