২০২৩-এর NABC অপমান-বয়কট ডাক ভুলেছে টলিউড?

Spread the love

২০২৩ সালের NABC তে যোগ দিতে গিয়ে চরম হেনস্থার শিকার হন শিল্পীরা। তেমনটাই জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছিলেন জয়তী চক্রবর্তী, প্রমুখরা। এবার সেই অনুষ্ঠানেই টলিউডের একটা বৃহৎ অংশকে যোগ দিতে দেখা গেল। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় গোটা বিষয় নিয়েই কটাক্ষের বন্যা চলছিল। কেউ কেউ দাবি করেন ‘ওসব বয়কট ডাক তুলে টাকা বাড়িয়েছেন শিল্পীরা।’ কিন্তু আদতে কী ঘটেছে? কেমন হল এবারে আমেরিকার এই বঙ্গ সম্মেলন ফিরতি পথে নিজেই জানালেন রূপম ইসলামের স্ত্রী রূপসা দাশগুপ্ত।

তিনি একই সঙ্গে লেখেন, ‘NABC আর গত বছরের মতো নেই। এবার একজন শিল্পীও কোনও অভিযোগ জানানোর অবকাশ পাননি। খালি একটাই সাজেশন অ্যাকৌস্টিক অডিটরিয়াম আরও ভালো হতে পারত। শিকাগো BAGC আপনারা আমাদের ভুল প্রমাণ করে দিয়েছেন, উল্টে গোটা বিষয়টা নিয়েই আমরা থ্রিল্ড। ধন্যবাদ। ভীষণ ভালো

প্রসঙ্গত এবার NABC তে অংশ নিতে শিকাগোতে গিয়েছিলেন রূপম ইসলাম সহ ইমন চক্রবর্তী, সৌরেন্দ্র সৌম্যজিৎ, অনির্বাণ ভট্টাচার্য, অরিন্দম শীল, লহমা ভট্টাচার্য, সোহিনী সরকার, স্বস্তিকা মুখোপাধ্যায়, মমতা শঙ্কর, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, ঋদ্ধি সেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, কৌশিক সেন, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, অম্বরীশ ভট্টাচার্য, প্রমুখ।

NABC -এর প্রশংসা করে কী লিখলেন রূপসা?

রূপসা দাশগুপ্ত এদিন সোশ্যাল মিডিয়ায় তাঁর এবং রূপম ইসলামের ফ্লাইটে বসে থাকা অবস্থার একটি ছবি পোস্ট করেন। সঙ্গে লেখেন শীঘ্রই তাঁরা বাড়ি ফিরতে চলেছেন। একই সঙ্গে সেই পোস্টে নিজেদের এবারের অভিজ্ঞতার কথাও লেখেন, উঠে আসে গত বছরের বয়কট প্রসঙ্গও।

এদিন রূপসা তাঁর পোস্টে লেখেন, ‘ NABC কে অনেক কটাক্ষ সহ্য করতে হয়েছিল। অনেক মিটিং হয়েছে বয়কট করার জন্য। আমার ফেসবুকের মেমোরি সেসবে ভর্তি। কিন্তু আপনি যখন কিছুর সমালোচনা করবেন তখন সেটা আপনারই দায়িত্ব যে কিছু ভালো ঘটল সেটার প্রশংসা করা, বিশেষ করে যখন পরিস্থিতি তেমন হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *