Ambani’s wedding: বরযাত্রীদের বিয়ের আসরে আনতে ৩টি জেট বিমান ভাড়া করল আম্বানিরা

Spread the love

মুম্বইয়ে এখন সাজো সাজো রব। আম্বানিদের বাড়িতে বিয়ে বলে কথা। ১২ জুলাই, শুক্রবার সাতপাকে বাঁধা পড়বেন অনন্ত আম্বানি-রাধিকা মার্চেন্ট। রাত পোহালেই (আজ ১১ জুলাই, বৃহস্পতিবার) বসবে সেই রূপকথার বিয়ের আসর। ইতিমধ্যেই সেজে উঠেছে আম্বানিদের ২৭ তলা বাড়ি অ্যান্টিলিয়া। আলো ও ফুল দিয়ে সাজিয়ে তোলা হয়েছে গোটা বাড়ি। সাজাতে মূলত গাঁদা ফুল এবং উজ্জ্বল হলুদ আলোও ব্যবহার করা হয়েছে।

আর এই বিয়ে ঘিরে বেশকিছুদিন ধরেই অবশ্য চলছে প্রাক-বিবাহ নানান অনুষ্ঠান। সেই অনুষ্ঠান ঘিরে মুম্বইয়ে ইতিমধ্যেই অতিথি সমাগম শুরু হয়ে গিয়েছে। জানা যাচ্ছে, শুক্রবার মুম্বইয়ে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের আসরে বিদেশ থেকে আসা বরযাত্রী (বিশিষ্ট অতিথি)দের আনতে ৩টি ফ্যালকন-২০০০ জেট বিমান ভাড়া করেছে আম্বানি পরিবার। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অতিথিদের বিয়ের আসরে উড়িয়ে নিয়ে আসবে এই বিশেষ ধরনের চাটার্ড বিমান। ঘণ্টাপিছু এর ভাড়া ৭ লক্ষ ২০ হাজার টাকা।

মুম্বইয়ের ট্রাফিকে বিধিনিষেধ

প্রসঙ্গত, মুম্বইয়ের সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্টের বান্দ্রা কুরলা সেন্টারের (বিকেসি) রয়েছে জিও ওয়ার্ল্ড সেন্টার। সেখানেই আয়োজিত হয়েছে এই রাজকীয় বিয়ে। আর তাই এই বিয়ে উপলক্ষ্যে অনুষ্ঠানস্থলের নিকটবর্তী রাস্তাগুলি ১২-১৫ জুলাই দুপুর ১টা থেকে মধ্যরাত পর্যন্ত শুধু অনু্ষ্ঠানের যানবাহন চলাচলের জন্যই খোলা থাকবে। মুম্বইয়ের ট্র্যাফিক পুলিশ ৩দিনের জন্য রাস্তা বিধিনিষেধের বিষয়ে বিস্তারিত নির্দেশিকা জারি করেছে।

মূল বিয়ের অনুষ্ঠান হবে ১২ জুলাই শুক্রবার, পরের দু’দিন যথাক্রমে আশীর্বাদ (শুভ আশিবাদ) এবং রিসেপশনের দিন। জানা যাচ্ছে,  অনুষ্ঠানস্থলের আশেপাশের অঞ্চলের ট্র্যাফিক ধীর করা হয়ে গিয়েছে। গোলা এলাকা বিভিন্ন আলো এবং লাল ফুল দিয়ে সজ্জিত করা হচ্ছে।

প্রি ওয়েডিং সেলিব্রেশন

প্রসঙ্গত, আম্বানিদের এই বিয়ের অনুষ্ঠান শুরু বহুু আগে গত কয়েক মাস ধরেই চলছে নানান জমকালো অনুষ্ঠান, জামনগরে প্রি-ওয়েডিং সেলিব্রেশন, ইউরোপে বিলাসবহুল ক্রুজে চার দিনের গালা পার্টি সহ গত দু’সপ্তাহ ধরে মুম্বইয়ে একের পর এক অনুষ্ঠানের আয়োজন করা বয়। জাস্টিন বিবার, রিহানা, কেটি পেরি এবং বয় ব্যান্ড ব্যাকস্ট্রিট বয়েজের মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পীদের পারফর্ম করার জন্য আমন্ত্রণ করে আনা হয়। আমন্ত্রিতদের মধ্যে ছিলেন দেশের বহু শীর্ষস্থানীয় বলিউড অভিনেতাও।

এয়ার চার্টার কোম্পানি ক্লাব ওয়ান এয়ারের CEO রাজন মেহরা জানিয়েছেন, বিয়ের আসরে বিশিষ্ট অতিথিদের নিয়ে যাওয়ার জন্য আম্বানি পরিবার তাঁর কোম্পানি থেকে তিনটি ফ্যালকন-২০০০ বিমান ভাড়া করেছেন। তিনি সংবাদসংস্থা রয়টার্সকে বলেন, ‘অতিথিরা বিভিন্ন জায়গা থেকে আসছেন এবং প্রতিটি বিমান সারা দেশে একাধিক ট্রিপ করবে।’ তবে শুধু এই তিনটি জেটই নয়, আরও ১০০টি বিমান আগামী তিনদিন ধরে অতিথিদের সেবায় নিয়োজিত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *