এই বিদেশি কোচিং স্টাফকে ভারতীয় দলে চান গৌতম গম্ভীর

Spread the love

টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হিসাবে দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর(Gautam Gambhir)। বিসিসিআই-এর তরফ থেকে এটা ঘোষণাও করে দেওয়া হয়েছে। কিন্তু তাদের কোচিং স্টাফে কারা থাকবেন? এটি এখনও নিশ্চিত করা হয়নি। তবে গম্ভীরের কোচিং স্টাফের মধ্যে কোনও বিদেশি নাম দেখলে অবাক হওয়ার কিছু নেই। কারণ গৌতম গম্ভীর নিজেই একজন বিদেশী ব্যক্তিকে টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফের সদস্য করতে চান। আসলে নিয়ম বলছে যিনি দলের প্রধান কোচ হন তিনিই ঠিক করেন যে তার দলের সাপোর্ট স্টাফে কে থাকবেন। এই কারণে সাপোর্ট স্টাফদের মধ্যে একজন ডাচ ক্রিকেটারকে চান গৌতম গম্ভীর। প্রধান কোচ গম্ভীর সাপোর্ট স্টাফের মধ্যে রায়ান টেন দুশখাতেকে অন্তর্ভুক্ত করার কথা বলেছেন।

এটি বিসিসিআই-এর উপর নির্ভর করে তারা বিদেশী ক্রিকেটারদের টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফে অন্তর্ভুক্ত করবে কি না। কারণ বোর্ড চায় শুধুমাত্র একজন ভারতীয় কোচিং ক্রুর অংশ হোক। ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুসারে, গম্ভীর দল পরিচালনায় সম্পূর্ণ স্বাধীন হওয়ার অনুরোধ করেছেন, তিনি ৪৪ বছর বয়সি প্রাক্তন ডাচ তারকাকে তাঁর কোচিং স্টাফ হিসাবে চান। রায়ান টেন দুশখাতে সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সে গম্ভীরের সঙ্গে কাজ করেছেন, তাদের চ্যাম্পিয়নশিপ-জয়ী ২০২৪ মরশুমে দলের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেছেন রায়ান টেন দুশখাতে। তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, মেজর লিগ ক্রিকেট এবং আইএলটি টোয়েন্টিতে কেকেআর-এর সহযোগী সংস্থাগুলির সঙ্গে বিভিন্ন পদে অধিষ্ঠিত রয়েছেন।

Cricbuzz এর মতে, বিসিসিআই এবং রায়ান টেন দুশখাতের মধ্যে আলোচনা চলছে, তবে এটি কলকাতা নাইট রাইডার্সের জন্য একটি বড় ধাক্কা হবে। গৌতম গম্ভীরের পরে যদি রায়ান টেন দুশখাতে এবং অভিষেক নায়ার টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফের সঙ্গে যোগ দেন, তাহলে কেকেআর-এর পুরো সাপোর্ট স্টাফ সিস্টেম নড়ে যাবে। তবে, কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজির ম্যানেজমেন্ট ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে তারা কোনও ব্যক্তির ব্যক্তিগত বৃদ্ধিতে হস্তক্ষেপ করবে না।

যদিও গৌতম গম্ভীর চান রায়ান টেন দুশখাতেকে টিম ইন্ডিয়াতে যোগ দিক, এখন প্রশ্ন হল তিনি কী ভূমিকা পাবেন? কারণ টি দিলীপ ছিলেন রাহুল দ্রাবিড়ের সাপোর্টিং স্টাফের ফিল্ডিং কোচ এবং বোর্ড চায় দিলীপকে ফিল্ডিং কোচের দায়িত্ব নিতে। এমন অবস্থায় সহকারী কোচ হিসেবে টেন ডোসচেটকে আনা যেতে পারে, তবে এর মধ্যে একটি জটিলতা রয়েছে যে সহকারী কোচ হিসেবে অভিষেক নায়ারের নাম আসছে, যিনি গম্ভীরের সঙ্গে কেকেআরে ছিলেন। তবে ব্যাটিং কোচের দায়িত্ব অন্য কারোর কাছে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *