Fire in Saudi Flight at Pakistan: সৌদি আরবের বিমানে অগ্নিকাণ্ড! 

Spread the love

বৃহস্পতিবার পাকিস্তানের পেশাওয়ার বিমানবন্দরে সৌদি আরবের একটি বিমান অবতরণের সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে যায়। বিমানের ভিতর থেকে ধোঁয়া বের হতে থাকে। পেশাওয়ারের বাচা খান আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।পাকিস্তানের সামা টিভির খবর অনুযায়ী, SV-792 বিমানটি সৌদি আরবের রিয়াধ থেকে রওনা হয়ে পাকিস্তানের পেশাওয়ারে পৌঁছয়। ইমার্জেন্সি স্লাইড ব্যবহার করে, ধীরে ধীরে যাত্রীদের বিমান থেকে নামানো হয়। জানা গিয়েছে, ২১ জন ক্রিউ সদস্য ও ২৭২ জন যাত্রী এই ঘটনায় একেবারেই নিরাপদে রয়েছেন। 

CAAর  মুখপাত্র সাইফুল্লাহর মতে, বিমান ট্রাফিক কন্ট্রোলাররা বিমানের বাম ল্যান্ডিং গিয়ার থেকে ধোঁয়া ও আগুনের ঝলকানি আসতে দেখেন এবং পাইলটদের সতর্ক করেন। তাঁরা বিমানবন্দরের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসকেও খবর দেন। বিবৃতিতে বলা হয়েছে, সিএএ দমকলের যানবাহন দ্রুত পৌঁছেছে এবং ল্যান্ডিং গিয়ারে আগুন নিভিয়েছে। সইফুল্লা বলেছেন,’ দমকল যথাসময়ে কাজ করে এবং তাৎক্ষণিকভাবে ল্যান্ডিং গিয়ারে আগুন নিয়ন্ত্রণে এনে একটি বড় দুর্ঘটনার হাত থেকে বিমানটিকে রক্ষা করে। সমস্ত ২৭৬ জন যাত্রী এবং ২১ জন ক্রু সদস্যকে একটি স্ফীত স্লাইড দিয়ে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছিল।’

সৌদি আরব ও বিমান কর্তৃপক্ষ দুই তরফেই জানানো হয়েছে, বিমানে আগুন লাগার সঙ্গে সঙ্গেই বিমানটিকে থামিয়ে দেওয়া হয়েছে। আপাতত বিমানটিতে যান্ত্রিক কাজ করা হচ্ছে। যাবতীয় ত্রুটি সারিয়ে ফেলার বন্দোবস্ত করা হচ্ছে। এর নিরাপত্তা নিশ্চিত করার জন্য ব্যাপক পরিদর্শন এবং পরবর্তী পরীক্ষা সহ মেরামত করা হচ্ছে। এই ভয়াবহ পরিস্থিতির আবতরণের পরও কোনও হতাহতের খবর মেলেনি। আপাতত সারাইয়ের কাজ চলছে ওই বিমানে। পেশোয়ার বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, পিটিআই-এর মতে, বিমানবন্দরটি চালু রয়েছে এবং সমস্ত ফ্লাইট নির্ধারিত সময় অনুযায়ী চলবে।

অবতরণের সময়, অগ্নিনির্বাপক কর্মীরা তাৎক্ষণিকভাবে সাড়া দেন এবং বিমানটিকে ঘিরে থাকা আগুন নেভাতে সক্ষম হন। সৌভাগ্যক্রমে, যাত্রী বা ক্রু সদস্যদের মধ্যে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। আহত কয়েকজন যাত্রীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গোটা ঘটনায় ছড়িয়েছে চাঞ্চল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *