NEET-UG paper leak Case: রাঁচির হোটেল মালিকই নিট ইউজির প্রশ্নফাঁসের কিংপিন?

Spread the love

নিট(Neet) ইউজি প্রশ্নফাঁস কাণ্ডে বড়সড় সাফল্য পেল সিবিআই। এই গোটা কাণ্ডে মূল অভিযুক্ত হিসাবে যার নাম উঠে আসছিল, সেই রাকেশ রঞ্জন ওরফে রকিকে গ্রেফতার করেছে সিবিআই। পাটনা থেকে রকিকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, রকির সঙ্গে সম্পর্কিত পাটনা ও কলকাতার ৪ টি এলাকায় সিবিআই এই প্রশ্নফাঁস কাণ্ডের তল্লাশি করেছে। এই ৪ এলাকাই রকির সঙ্গে সম্পর্কিত। উদ্ধার হয়েছে বেশ কিছু নথিও।

একজন নিট ইউজি প্রার্থী, সানি যিনি নালন্দার বাসিন্দা এবং অন্য প্রার্থীর বাবা, রঞ্জিত কুমার, যিনি গয়ার বাসিন্দা, তাঁদের গ্রেফতার করা হয়েছে। আধিকারিকদের মতে, সিবিআই এখনও পর্যন্ত বিহারের NEET-UG প্রশ্ন ফাঁস মামলায়  ৯জনকে গ্রেফতার করেছে এবং গুজরাটের লাতুর এবং গোধরায় এই প্রশ্ন ফাঁসের অভিযোগে একজনকে এবং সাধারণ ষড়যন্ত্রের জন্য দেরাদুন থেকে একজনকে গ্রেফতার করেছে। মেডিকেল প্রবেশিকা পরীক্ষায় অনিয়মের অভিযোগে ছাত্রদের দ্বারা দেশব্যাপী বিক্ষোভের পরে সিবিআই তদন্তের দায়িত্ব নেয়। এই তদন্তের অংশ হিসাবে, সিবিআই এখনও পর্যন্ত এই মামলায় ছয়টি এফআইআর নথিভুক্ত করেছে। সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া নবম ব্যক্তি হল রকি।

জানা গিয়েছে, হাজারিবাগ-পাটনায় রকি প্রশ্নফাঁস কাণ্ডের সঙ্গেও রাকেশ রঞ্জন ওরফে রকির যোগ রয়েছে। জানা যাচ্ছে, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে রকি তার কারবার চালাত। এমনই অভিযোগ রয়েছে। প্রসঙ্গত, নিট ইউজি প্রশ্নফাঁস কাণ্ডে, এর আগে সঞ্জীব মুখিয়ার নাম উঠে এসেছে। এই সঞ্জীব মুখিয়ার আত্মীয় রকি। সঞ্জীব মুখিয়া নিটের প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে অন্যতম অভিযুক্ত। রকির এই কারবারের জাল বহু দূর পর্যন্ত বিস্তৃত। সূত্রের দাবি ঝাড়খণ্ডের রাঁচিতে রয়েছে রকির হোটেল। অভিযোগ, রকিই নিট ইউজির প্রশ্নপত্র ফাঁস করেছে। এরপর ফাঁস হওয়া প্রশ্নপত্র সে চিন্টপর হাতে তুলে দেয়। এরপর চিন্টু সেই ফাঁস প্রশ্নপত্র ছড়িয়ে দেয়। প্রশ্নপত্র ও উত্তর সে প্রিন্ট করে। তারপর তা পড়ুয়াদের হাতে তুলে দেয়। রকি শুধু প্রশ্ন ফাঁস করেই খান্ত থাকেনি। অভিযোগ, প্রশ্নের উত্তর সমাধানের জন্যও সে লোকজনকে জোগাড় করেছে। রয়েছে আরও অভিযোগ। পাটনা থেকে বহু এমবিবিএস পড়ুয়াকে নিয়ে ওই প্রশ্ন সমাধান করিয়ে তার উত্তর পত্র তৈরি করেছে রকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *