Anwar Ali Case case: আজ খেলেই সাসপেন্ড আনোয়ার?

Spread the love

আনোয়ার আলি ইস্যুতে বুধবার প্লেয়ার স্ট্যাটাস কমিটির (পিএসসি) যে শুনানি হওয়ার কথা আছে, তাতে কোনও বাধা থাকল না। তবে আনোয়ার ইস্যুতে পিএসসি যে রায় দেবে, সেটা রিট পিটিশনের নির্দেশের উপরে নির্ভর করবে। অর্থাৎ রিট পিটিশনের ক্ষেত্রে যে রায় দেওয়া হবে, সেটাই চূড়ান্ত হবে। দিল্লি হাইকোর্টের তরফে জানানো হয়েছে, সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) প্লেয়ার স্ট্যাটাস কমিটিতে যে শুনানি চলছে, সেটার ক্ষেত্রে কোনও বাধা নেই। সেই শুনানি চলবে। তবে এখন যে রিট পিটিশন আছে, সেটায় কী রায় দেওয়া হয়, তার উপরে পিএসসির রায় নির্ভর করবে। সেই নির্দেশের পরে বুধবার পিএসসির শুনানি হবে। আর আগামী ৮ নভেম্বর দিল্লি হাইকোর্টে পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

সেই পরিস্থিতিতে আনোয়ার হাতে আরও কিছুটা সময় পেলেন বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। ওই মহলের ধারণা ছিল, পিএসসিতে সাসপেনশনের মুখে পড়তে পারেন আনোয়ার। সেক্ষেত্রে আজ ওড়িশা এফসির বিরুদ্ধে ইস্টবেঙ্গল যে খেলছে, সেটার পরেই আনোয়ার সাসপেন্ড হয়ে যেতে পারেন বলে আশঙ্কা করা হয়েছিল। তবে আপাতত যা পরিস্থিতি, তাতে আনোয়ার আরও কিছুটা সময় পেয়ে গেলেন বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

এবার পরপর ম্যাচ আছে ইস্টবেঙ্গলের

আজ ওড়িশায় ইস্টবেঙ্গল যে দল নামিয়েছে, সেটার প্রথম একাদশে আছেন আনোয়ার। আর আইএসএলের সেই ম্যাচের পরে এশিয়ার স্তরে পরপর ম্যাচ আছে ইস্টবেঙ্গলের। আজকের ম্যাচের পরই এএফসি চ্যালেঞ্জ লিগ খেলতে ভুটানে উড়ে যাবে ইস্টবেঙ্গল। 

আগামী ২৬ অক্টোবর পারো এফসির বিরুদ্ধে প্রথম ম্যাচে নামবে। ইস্টবেঙ্গলের দ্বিতীয় ম্যাচ পড়েছে আগামী ২৯ অক্টোবর। প্রতিপক্ষ বসুন্ধরা কিংস। আর তারপর আগামী ১ নভেম্বর নেজমের বিরুদ্ধে খেলবে লাল-হলুদ শিবির। আর সেই ম্যাচগুলিতে ইস্টবেঙ্গলের ডিফেন্সে আনোয়ারের উপস্থিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষত হেক্টর ইউস্তে একেবারেই ফর্মে নেই। ডার্বিতে আহামরি খেলেননি। 

ওড়িশার বিরুদ্ধে ভালো খেলেছেন আনোয়ার

ডার্বিতে আনোয়ারও অবশ্য আহামরি খেলতে পারেননি। মোহনবাগান যে প্রথম গোল করেছিল, সেটার ক্ষেত্রে তাঁর ভুল ছিল। দ্বিতীয়ার্ধে তাঁর জন্য একটা পেনাল্টিও হজম করতে পারত ইস্টবেঙ্গল। সংশ্লিষ্ট মহলের মতে, ডার্বিতে মানসিকভাবে চাপে ছিলেন আনোয়ার। আর ভবিষ্যৎ নিয়ে আইনি লড়াই চলায় কিছুটা যেন মানসিকভাবে চাপ অনুভব করছেন। কিন্তু ওড়িশা এফসির বিরুদ্ধে ২০ মিনিটে একটা দুর্দান্ত ব্লক করেছেন আনোয়ার। যা তাঁর আত্মবিশ্বাস বাড়াবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *