Attempt to derail train। ফের লাইনচ্যুত করার চেষ্টা, রেলট্র্যাকে ৬ ফুট লোহার পোল! 

Spread the love

সম্প্রতি রেললাইনে পাথর, গ্যাস সিলিন্ডার, অথবা গাছের গুড়ি রেখে দেওয়ার একাধিক অভিযোগ সামনে এসেছে। এবার রেললাইনে ৬ ফুট লম্বা টেলিফোনের লোহার পোল রেখে দেওয়ার অভিযোগ সামনে এসেছে। এর ফলে বড়সড় দুর্ঘটনা ঘটার সম্ভবনা ছিল। তবে চালকের তৎপরতায় সেই দুর্ঘটনায় এড়ানো সম্ভব হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের রামপুরে। নৈনি জন শতাব্দী এক্সপ্রেসের লোকো পাইলট ট্র্যাকের উপর লোহার পোল পড়ে থাকতে দেখে জরুরি ব্রেক কষে ট্রেন থামিয়ে দেন।

জানা গিয়েছে , ঘটনাটি ঘটেছে বুধবার রাত ১০.১৫ মিনিটে। বিলাসপুর রোড এবং রুদ্রপুর সিটির মাঝখানে রেল লাইনে এই লোহার পোল পড়ে থাকতে দেখেন চালক। সঙ্গেসঙ্গে ট্রেন থামিয়ে তিনি রুদ্রপুরের স্টেশন মাস্টারকে জানান। তড়িঘড়ি সেখানে পৌঁছে যান রেলের আধিকারিকরা। পরে পোলটি লাইন থেকে সরানো হলে ট্রেন পুনরায় গন্তব্যের দিকে রওনা দেয়। এবিষয়ে রামপুরের পুলিশ সুপার বিদ্যা সাগর মিশ্র বলেন, রামপুর জেলা পুলিশ ও জিআরপির একটি দল খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয়।

ট্রেনটিকে লাইনচ্যুত করার উদ্দেশ্যেই এমনটা করা হয়েছিল বলে তিনি জানা। বলবন্ত এনক্লেভ কলোনির পিছনে রেল লাইনের উপর এই লোহার খুঁটি রাখা হয়েছিল। তিনি জানান, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহভাজনদের খুঁজে বের করতে জিআরপিকে সহায়তা করছে রামপুর পুলিশ। রামপুর রেলওয়ে স্টেশনের জিআরপি থানায় এই ঘটনায় একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।মোরাদাবাদ বিভাগের জিআরপির পুলিশ সুপারিনটেনডেন্ট আশুতোষ শুক্লা বলেছেন, এই ঘটনায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

এই ঘটনা সম্পর্কে আরেক পুলিশ আধিকারিক জানিয়েছেন, কিছু নেশাগ্রস্ত দুষ্কৃতী রয়েছে যারা প্রতিদিন রেল লাইনের আশেপাশে ঘুরে বেড়ায় তাদের কেউ জড়িত কিনা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি বলেন, ইতিমধ্যেই সন্দেহের ভিত্তিতে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়া হয়েছে। ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে রেলওয়ে আইন ১৯৮৯-এর বিভিন্ন রামপুর জিআরপি থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *