Bomb threat in Airport। বেঙ্গালুরু বিমানবন্দরের কমান্ড সেন্টারে এল হুমকি

Spread the love

বেঙ্গালুরু বিমানবন্দরে বোমাতঙ্ক! এক হুমকি বার্তা আসে বেঙ্গালুরু বিমানবন্দরের কমান্ড সেন্টারে। সেখানে বলা হয়েছে, ইন্ডিগোর ৬ টি বিমানে ১২ জন বম্বার রয়েছে। এক এক্স হ্যান্ডেলের এক প্রোফইল থেকে এই হুমকি আসে।

ওই হুমকি বার্তায় বলা হয়েছে, ৬ টি বিমানের মধ্যে ১২ জন বম্বার ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এমনকি বিমানগুলির সংখ্যাও উল্লেখ করে দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, IX233, IX375, IX481, IX383, IX549 এবং IX399 এ এই বম্বাররা রয়েছে। উল্লেখ্য, এই বিমনগুলি দেশের বিভিন্ন প্রান্ত থেকে রওনা হয়ে থাকে। কিছু বিমান ম্যাঙ্গালোর থেকে দুবাই, কিছু তিরুঅনন্তপুরম থেকে মাসকটের রুটে চলাচল করে। এই নিয়ে বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দরে গত এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার এল বোমের হুমকি। তবে কোনও কেস এখনও রেজিস্টার হয়নি বলে পুলিশ জানিয়েছে।

গোটা বিষয়টি নিয়ে বেঙ্গালুরুতে বিমানবন্দর কর্তৃপক্ষ সতর্কতা অবলম্বন করেছে। এদিকে, এই নিয়ে ইন্ডিগোর তরফে কোনও অভিযোগ দায়ের করা হয়নি। এদিকে বোমাতঙ্কের খবরের সত্যতা স্বীকার করে ইন্ডিগো জানিয়েছে, তাদের কাছে যাত্রীদের নিরাপত্তার বিষয়টি সবচেয়ে আগে। তাদের এয়ারলাইন্স প্রয়োজনীয় পদক্ষেপ করছে গাইডলাইন অনুযায়ী। যাবতীয় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলেও জানানো হয়েছে। উল্লেখ্য, রবিবার প্রায় ২০ টিরও বেশি বিমান হুমকি পেয়েছে। যে সমস্ত বিমানকে হুমকি দেওয়া হয়েছে, তাদের মধ্যে রয়েছে ভিস্তারা, এয়ার ইন্ডিয়া, ইন্ডিগোর বিমান।

উল্লেখ্য, সদ্য লন্ডন দিল্লি ভিস্তারার বিমানে বোমাতঙ্কের জেরে জার্মানিতে বিমানের আপৎকালীন অবতরণ করানো হয়েছে। ওই বিমান জার্মানির ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে অবতরণ করানো হয়। তারপর তাকে ভালো করে তল্লাশি করা হয়। 

শুক্রবারই লন্ডন থেকে দিল্লির উদ্দেশে উড়ে গিয়েছিল ভিস্তারার উড়ান নং ইউকে১৭। তবে বিমানটি যখন মাঝ আকাশে, তখন সেটিকে বোমা দিয়ে উড়িয়ে দেওয়ার হুমকি আসে। এরপরই সংশ্লিষ্ট সব নিরাপত্তা এজেন্সিকে এই বিষয়ে অবগত করা হয়। যাত্রীদের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়। তারপরই বিমানটির পথ ঘুরিয়ে তাকে ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে অবতরণ করানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *